শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে : নওগাঁয় প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে : নওগাঁয় প্রধানমন্ত্রী

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা সর্বদলীয় সরকার গঠন করব। সংসদে আওয়ামী লীগের ৯০ভাগ সংখ্যাগরিষ্টতা থাকা সত্যেও সব দলকে নিয়ে আমরা এটি গঠন করতে চাই। বিএনপিকে বলছি আপনাদের কোন কোন মন্ত্রণালয় দরকার সব দেওয়া হবে। তবু নির্বাচনে আসেন। কারণ অনির্বাচিতদের হাতে আর ক্ষমতা দেওয়া হবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে। উন্নয়নে বিশ্বাস করে। কৃষকের জন্য ৩বার সারের দাম কমিয়েছি। আগামীতে ক্ষমতায় আসলে সুপেয় পানির সমস্যাও দূর করে দেবো। মঙ্গলবার বিকেল ৪টায় নওগাঁর পোরশা ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত বিশাল জনসভায় দেওয়া ভাষণে এসব কথা বলেন।

নওগাঁর পোরশা ডিগ্রি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নওগাঁয় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ফিরিস্তি তুলে ধরে বলেছেন, আমাদের সরকার উন্নয়নে বিশ্বাস করে। নৌকায় ভোট দিলে মানুষ শান্তিতে থাকে। নৌকায় ভোট দিলে ক্ষেতে ফসল ফলে। তিনি বলেন, ২০০৭ সালে এক কোটি ২২ লাখ ভুয়া ভোটার ছিল। কিন্তু এই ভোটার তালিকা দিয়ে নির্বাচন করতে বিএনপির উদ্দেশ্য জনগণ বাস্তবায়ন করতে দেয়নি।

আগামী নির্বাচন সুষ্ঠু হবে, এই নিশ্চয়তা দিয়ে সর্বদলীয় সরকারে যোগ দিতে বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বলেন, এখন ছবিসহ ভোটার তালিকা, স্বচ্ছ ব্যালট বাক্স আছে। কেউ এখন ভোট চুরি করতে পারবে না।

তিনি বলেন, আমরা সুষ্ঠুভাবে দেশে ৫ হাজার ৭২৯টি নির্বাচন করেছি। এখানে কোনো প্রকার কারচুপি হয়নি। কিন্তু বিএনপি নেত্রী বলছেন আমাদের অধীনে নাকি সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাহলে এতোগুলো নির্বাচন কিভাবে করা হলো?

বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে খালেদা জিয়াকে এবং তার দুই ছেলেকে গ্রেপ্তারের বিষয়টি উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সে সময় ওই সরকার আরও অত্যাচার-নির্যাতন করেছে। তাহলে কেন আবার ওই সরকারকে ফিরিয়ে আনতে চান?

এর আগে জনসভায় যোগ দিয়ে প্রধানমন্ত্রী জেলার বাস্তবায়িত ২০টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন। এসব প্রকল্প বাস্তবায়নে খরচ হয়েছে প্রায় ১শ’ কোটি টাকা। এর মধ্যে উল্লেখযোগ্য প্রকল্পগুলো হচ্ছে-৮৪ লাখ ৬২ হাজার টাকা ব্যয়ে নির্মিত পোরশা উপজেলা পরিষদ ডাক বাংলো, ৯৮ লাখ ৯৪ হাজার টাকা ব্যয়ে নির্মিত মুরশিদপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) ভবন, ৪ কোটি ৮৫ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত ৫০ শয্যা বিশিষ্ট পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, ৯৮ লাখ ২৫ হাজার টাকার উপজেলার হাতিখোঁচা-কচুন্না খাড়ি পুনঃখনন প্রকল্প এবং ৯৮ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে মুরশিদপুর ইউনিয়নের হুন্দইল ঘাটে গার্ডার ব্রিজ নির্মাণ।

এছাড়াও অন্য প্রকল্পগুলো হচ্ছে-নিয়মতপুর উপজেলার ৫শ’ আসন বিশিষ্ট অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার, শহীদ পিংকু উচ্চ বিদ্যালয়ের দ্বিতল ভবন, নিয়ামতপুর-নিমদিঘি-আড্ডা বাজার সড়ক উন্নয়ন প্রকল্প, নওগাঁ টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট ভবন, ধামইরহাট উপজেলার আমইতাড়া-আগ্রাদ্বীগুণ সড়কের আত্রাই নদীর ওপর প্রায় সাড়ে ৪শ’ মিটার গার্ডার ব্রিজ, নওগাঁ-চাঁপাইনবাবগঞ্জ-বটতলি-গাবতলি সড়ক উন্নয়নসহ ৩টি গার্ডার ব্রিজ ও পাহাড়পুর সেতু থেকে চৌমাশিয়া সড়ক সংস্কার, ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, নিয়ামতপুর থানা ভবন, বটতলি জিসি, চৌবাড়ীয়া জিসি সড়ক উন্নয়ন, নোসনাহার কে অ্যান্ড এইচ সোমনগর-ঘাটনর সড়ক উন্নয়ন, পোরশার শিবপুর জিসি সড়ক উন্নয়ন, পোরশার তেতুলিয়া নিতপুর ফাজিল মাদ্রাসা ও মোল্লাপাড়া ফাজিল মাদ্রাসার ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন

সর্বশেষ