শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদখেলার সময়বাংলাওয়াশ নিউজিল্যান্ড

বাংলাওয়াশ নিউজিল্যান্ড

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

নারায়ণগঞ্জের ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে স্বাগতিক বাংলাদেশ নিউজিল্যান্ডকে ৪ উইকেটে পরাজিত করে আবারো নিউজিল্যান্ডকে বাংলাওয়াশের স্বাদ দিলেন টাইগাররা । এর আগে সকালে টসে জিতে সফরকারীদের ব্যাট করার আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩০৭ রান করে সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ১০৭ রান করেন রস টেইলর। দ্বিতীয় সর্বোচ্চ ৮৫ রান করেন কলিন মুনরো। জবাবে স্বাগতিক বাংলাদেশ ৪ বল বাকী রেখেই ৩০৯ রান করে ৬ উইকেটের বিনিময়ে। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ শামসুর করেন ৯৬ রান ও নাঈম করেন ৬৩ রান।

বাংলাদেশ দলের দুই উদ্বোধনী ব্যাটসম্যান শামসুর রহমান শুভ ও জিয়াউর রহমান বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন। এরপরে শামসুর রহমান ও মুমিনুলের দায়িত্বশীল ব্যাটিং দলকে একটা ভাল অবস্থানে নিয়ে আসে।কিন্তু মমিনুল বেশি দুর যেতে পারে নি ব্যাক্তিগত ৩২ রানে নিয়ে আউট হয়ে যান।

এরপর অধিনায়ক মুশফিক রহিম নেমে মাত্র ২ রান করে আউট হয়ে যান। তার পর ক্রিজে নাঈম এসে শামসুরের সাথে জুটি বাধে। কিন্তু শামসুর শেষ মুহূর্তে তীরে এসে তরি ডুবিয়ে ফেলেন। তিনি তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দুরে তখন আউট হয়ে সাজঘরে ফিরে যান। এরপরে নাঈম খেলছেন ৬৩ রান করে আউট হন। এর পর মাহমুদুল্লাহ ১৬ রান করে আউট হলে সোহাগ ও নাসির দলকে জিতিয়ে মাঠ থেকে বীরের বেশে ফেরে।

আরও পড়ুন

সর্বশেষ