রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদটপশাওন হত্যায় নারায়ণগঞ্জ এসপিসহ ৪২ জনের বিরুদ্ধে মামলা

শাওন হত্যায় নারায়ণগঞ্জ এসপিসহ ৪২ জনের বিরুদ্ধে মামলা

বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির শোভাযাত্রায় পুলিশের গুলিতে নিহত যুবদল কর্মী শাওন হত্যার অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রেজভী নারায়ণগঞ্জ পুলিশ সুপারসহ ৪২ জনকে আসামি করে একটি মামলার আবেদন করেন। ৪ সেপ্টেম্বর সকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রট ইমরান মোল্লার  আদালতে এ মামলাটির আবেদন করা হয়। মামলার বাদী বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় তিনি বলেন, যুবদল কর্মী শাওনকে হত্যা ঘটনায় এসপিসহ ৪২ জনকে আসামি করে একটি মামলার আবেদন করা হয়েছে। মামলাটি আদালত আমলে নিয়েছেন। শুনানি শেষে তিনি আদেশ দিবেন।

প্রসঙ্গত, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ ২নং রেলগেইট এলাকায় বিএনপির একটি শোভাযাত্রা বের হয়। এসময় শোভাযাত্রাটিতে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রায় তিন ঘণ্টার সংঘর্ষে নারায়ণগঞ্জে রণক্ষেত্র তৈরি হয়। পুলিশের পক্ষ থেকে গুলি টিয়ারগ্যাস নিক্ষেপ অপরদিকে বিএনপির নেতাকর্মীদের পক্ষ থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এসময় পুলিশের গুলিতে শাওন নামে এক যুবদল কর্মী নিহত হয়। এছাড়াও ২৫/৩০ জন বিএনপির নেতাকর্মী গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় আরও শতাধিক লোক আহত হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ