রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিন১৫ নভেম্বর থেকে লাগাতার হরতাল কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ

১৫ নভেম্বর থেকে লাগাতার হরতাল কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

কওমী মাদ্রাসা বিরোধী আইন বাতিল এবং মুফতি ওয়াক্কাসসহ গ্রেপ্তারকৃত হেফাজত নেতাকর্মীদের মুক্তি না দিলে আগামী ১৫ নভেম্বর থেকে লাগাতার হরতাল কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

রোববার বিকেলে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন হেফাজতে ইসলামের আমীর মাওলানা শাহ আহমদ শফী। দাবী আদায়ে ১৫ নভেম্বর থেকে লাগাতার হরতালের আগে ধারাবাহিক বিভিন্ন কর্মসূচি পালন করবে হেফাজতে ইসলাম ।

কর্মসূচির মধ্যে রয়েছে ১ নভেম্বর শুক্রবার সারাদেশে বিক্ষোভ, ২ নভেম্বর  শনিবার হাটহাজারীতে হেফাজতে ইসলামের  মহাসমাবেশ। ৩ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত দেশের সকল বিভাগীয় শহর ও জেলা শহরে মহাসমাবেশ। এর মধ্যে দাবী আদায় না হলে ১৫ নভেম্বর থেকে দেশব্যাপী লাগাতার হরতাল শুরু করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

এদিকে নির্বাচনে হেফাজতে ইসলাম কোনো দলের ব্যানারে অংশ নেবে না। তবে হেফাজতের কোনো নেতাকর্মী নির্বাচনে অংশ নিলে সেটা তার ব্যক্তিগত ব্যাপার- সংবাদ সম্মেলনে আরও বলেন আহমদ শফী।

কওমি মাদ্রাসায় হাত দিলে সরকার ধ্বংস হয়ে যাবে- হুমকি দিয়ে সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ‘কওমী মাদ্রাসা শিক্ষা কর্তৃপক্ষ আইন ২০১৩’ পাস করতে গেলে দেশে লাখ লাখ লাশ পড়বে। যদি আইনটি পাস করতেই হয়, তবে এসব লাশের ওপর দিয়ে করতে হবে। ব্রিটিশ সরকারও এটি ধ্বংসের চেষ্টা করেছিলো। কিন্তু সফল হয়নি।

আরও পড়ুন

সর্বশেষ