মঙ্গলবার, মে ২৮, ২০২৪
প্রচ্ছদআরো খবর......দেশ অচল করে দেয়ার হুমকি শিবির সেক্রেটারির

দেশ অচল করে দেয়ার হুমকি শিবির সেক্রেটারির

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১৮ দলীয় জোটের পূর্বনির্ধারিত সমাবেশ শুরু হয়েছে। আজ শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে সমাবেশ শুরু হয়।

এদিকে নেতা-কর্মীদের দা-কুড়াল নিয়ে প্রস্তুত থাকার ডাক দেওয়ার পর পুলিশি অভিযানের মুখে পলাতক থাকা ঢাকা মহানগর বিএনপির আহবায়ক সাদেক হোসেন খোকা জনসভায় সভাপতিত্ব করছেন।

জনসভার উদ্বোধনী বক্তব্য দিয়েছেন ছাত্র শিবিরের সেক্রেটারি আব্দুল জব্বার। বক্তৃতায় শিবির সেক্রেটারি দেশ অচল করে দেয়ার হুমকি দেন।

তিনি বলেন, ‘জামায়াত ও শিবিরের কেন্দ্রীয় নেতাদের অবিলম্বে মুক্তি দিতে হবে। যদি তাদের নিঃশর্ত মুক্তি না দেয়া হয় তাহলে ইসলামী ছাত্রশিবির সারা বাংলাদেশে দুর্বার আন্দোলন গড়ে তুলে দেশ অচল করে দেবে।’

তিনি আরো বলেন, ‘সরকার একদিকে সংবিধানকে সমুন্নত রাখার কথা বলে। অপরদিকে প্রতিনিয়ত জনগণের সাংবিধানিক অধিকার ক্ষুন্ন করে চলেছে। আমরা স্পষ্টভাষায় জানিয়ে দিতে চাই, জনগণের সাংবিধানিক অধিকারে হস্তক্ষেপ এবং জুলুম নির্যাতন করে অতীতে কোন স্বৈরাচারী সরকার ক্ষমতায় টিকে থাকতে পারেনি, আপনারাও পারবেন না।’

সকাল থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন বিএনপি-জামায়াতসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা।

রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি-জামায়াত নেতাকর্মীরা নানা ধরনের ব্যানার ফেস্টুনসহ মিছিল সহকারে সমাবেশস্থলে উপস্থিত হন।

এদিকে জামায়াত-শিবির যাতে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটাতে পারে এ জন্য রাজধানীসহ সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন গেটে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছেন।

নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে দাবি আদায়ে এ সমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করতে যাচ্ছেন বিএনপির চেয়ারপারসন ও ১৮ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া। সমাবশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি।

এদিকে সমাবেশে জনতার ঢল নেমেছে। সকাল থেকেই বৃষ্টি মাথায় নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে মঞ্চের আশপাশে জড়ো হয় নেতাকর্মীরা। মাঠে বৃষ্টির পানি জমে থাকলেও জনস্রোত। এরই মধ্যে সমাবেশস্থলে লক্ষাধিক লোক জড়ো হয়েছে।

জনসভার আশপাশ এলাকায় শুক্রবার ভোর থেকেই জামায়াত-শিবিরের সমর্থকরা অবস্থান নেয়। ‘একটা একটা আওয়ামী লীগ ধর, ধইরা ধইরা জবাই কর’, ‘জ্বালো জ্বালো আগুন জ্বালো, শেখ হাসিনার গদিতে আগুন জ্বালো এক সাথে’ এ ধরনের সরকারবিরোধী স্লোগানে মুখরিত করে রেখেছে সোহরাওয়ার্দী উদ্যান। সমাবেশস্থলে মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্তদের মুক্তির দাবিতে ঝুলছে ছবি সংবিলিত ব্যানার, ফেস্টুন।

মঞ্চ থেকে জামায়াত-শিবিরের উদ্দেশ্যে বলা হচ্ছে, ‘এমনিতেই আমরা আওয়ামী লীগের অত্যাচারে আছি, এখানে আপনারা সমস্যা করলে কীভাবে সমাবেশ সফল হবে।’

সমাবশে পরিচালনা করছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবেদীন ফারুক, মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম।

আরও পড়ুন

সর্বশেষ