শুক্রবার, মে ২৪, ২০২৪
প্রচ্ছদজাতীয়শুক্রবার থেকে এই সরকার বৈধ নয়

শুক্রবার থেকে এই সরকার বৈধ নয়

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

সরকারকে উদ্দেশ্যে করে বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, সাংবিধানিকভাবে আজ (বৃহস্পতিবার) আপনাদের ক্ষমতা শেষ। আগামীকাল শুক্রবার থেকে আপনারা বৈধ নয়। সুতরাং অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলন করা জনগণের দায়িত্ব। বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের সমাবেশে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।  এ সরকার আওয়ামী লীগের সরকার, এদেশের মানুষের সরকার নয়- বলে মন্তব্য করেছেন বিরোদী দলীয় নেতা ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

খালেদা জিয়া বলেন, এ সরকার আওয়ামী লীগ ব্যাতিত অন্যকাউকে কোন কাজ করার সে যোগ দেয় না সকল ক্ষেত্রে দলীয় করন কওে তাই এসরকার জনগনের বা এদেশের মানুষের সরকার হকে পাওে না এ সরকার হচ্ছে আওয়ামী লীগের সরকার। তিনি বলেন, নির্দোলীয় তত্বাবধায়কের দাবি আপনাদের আমাদেও দাবি নয়। এ দাবি আদায় করতে গিয়ে আপনারা দেশে অনেক বৃশিংখলা সৃষ্টি করছেন। তাহলে এখন কেন সংবিধান থেকে তত্ত্বাবধায়ক বাদ দিয়েণ। আপনারা ভেবেছেন তত্বাবধায়ক বাদ দিলে সারা জীবন ক্ষমতায় থাকতে পারবেন কিন্তু আপনাদেও এ আশা কোন দিন পুরন হবেনা।

খালেদা জিয়া বলেন, আপনারা যদি ভাবেন আপনারা একক নির্বাচন করবেন তবে তা ভুল করেছেন আপনাদেরকে একক নির্বাচন করতে দৌয়া হবে না। বিরোধী দরীয় নেতা বলেন দেশের উন্নতির জন্য দরকার গনতন্ত্র।গনতন্ত্রের ধার অব্যহত না থাকলে দেশের কোন উন্নতি সম্ভব নয়।আর গনতান্ত্রিক সরকার দেশের সকলের জন্য কাজ করবে। তা এসরকারের মনোভাবে সম্ভব নয়।

তিনি বলেন, এ সরকার গনতন্ত্রের কথা বলে কিন্তু  সকল ক্ষেত্রে গনতন্ত্র ভঙ্গ করে। কোন কারন ছাড়া আমাদের নেতা কর্মীদেও ধরে নিয়ে যায়, গণমাধ্যেমের সাধীনতা হরন করে। তাইতো এদশের চ্যানেল ও পত্রিকার মত গন মাধ্যেম বন্ধকওে দিয়েছে। তিনি বলেন, হলমার্ক, বিসমিল্লাহ গ্রুপ ও পদ্মা সেতুর মত নানা অর্থ কেলেঙ্কারি সাথে জড়িত এসবের জন্য দেশের বৃহত উন্নয়ন পদ্মাসেতু  করা সম্ভব হয়নি।

এর আগে বিকাল পৌনে ৫টার দিকে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সমাবেশস্থলে পৌঁছান খালেদা জিয়া। চাকুরী জাতীয়করণ, স্বীকৃতিপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওকরণ, খসড়া শিক্ষা আইন বাতিল, চাকুরীচ্যুত শিক্ষকদের পুনর্বহল, একতরফা নির্বাচনে দায়িত্বপালন না করা ও পেশাগত মর্যাদা বৃদ্ধির দাবিতে শিক্ষক কর্মচারী ঐক্যজোট এ সমাবেশের আয়োজন করেন।

বৃহস্পতিবার দুপুরে শর্তসাপেক্ষে জাতীয় প্রেসক্লাব এলাকায় সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। অনুমতি পাওয়ার পর শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে  দুপুর ২টায় শিক্ষক সমাবেশ শুরু হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন- বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন, ডাকসুর সাবেক জিএস নাজিমুদ্দিন আলম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, তলেজ শিক্ষক সমিতির সভাপতি শামসুল হক প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ