শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদটপশাবনূরের বোধোদয়!

শাবনূরের বোধোদয়!

বিনোদন  ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

লাদেশি চলচ্চিত্রের একসময়ের দাপুটে অভিনেত্রী শাবনূর। কিন্তু সাধারণ মানুষের কাছ থেকে এখন অনেকটাই ধরাছোঁয়ার বাইরে চলে গেছেন তিনি। অবশ্য দীর্ঘদিন পর নিজের সিদ্ধান্তে কিছুটা পরিবর্তন এনেছেন তিনি। তার উপলব্ধি, দর্শকদের কাছাকাছি আসা উচিত। আর এ জন্যই গত সেপ্টেম্বরে তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘কিছু আশা কিছু ভালোবাসা’ ছবিটি প্রেক্ষাগৃহে দর্শকদের সঙ্গে বসে দেখেছেন। ছবিটির প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী, শাবনূর ও ফেরদৌস। ছয় বছর বিরতির পর জনপ্রিয় এই তিন তারকা একসঙ্গে অভিনয় করলেন। শাবনূরের সর্বশেষ ছবি ‘শিরি-ফরহাদ’ মুক্তি পেয়েছিল গত মার্চে। গাজী মাহবুব পরিচালিত ছবিটিতে শাবনূরের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ।
নন্দিত নির্মাতা প্রয়াত এহতেশামের মাধ্যমেই চলচ্চিত্রে আগমন ঘটে শাবনূরের। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন একসময়ের ব্যস্ত এই তারকা। কিন্তু কয়েক বছর ধরেই চলচ্চিত্রে কিছুটা অনিয়মিত তিনি। কয়েক বছর ধরেই শাবনূর বছরের ছয় মাস বাংলাদেশ তো বাকি ছয় মাস অস্ট্রেলিয়ায় কাটাচ্ছেন। কখন যে তিনি বাংলাদেশ ছাড়েন কিংবা অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে আসেন, তা একমাত্র শাবনূরের পরিবারের লোকজন ছাড়া কেউই জানতে পারেন না। আর আসা-যাওয়ার মাঝে যে সময়টা পান, তখন পছন্দের নির্মাতাদের ভালো গল্পের ছবিতে অভিনয় করেন। দেশে থাকলে বেশির ভাগ সময় ইস্কাটনের নিজ বাসাতেই কাটিয়ে দেন শাবনূর।
শাবনূরের এমন আসা-যাওয়ার মাঝে তার সঙ্গে দেখা-সাক্ষাৎ হওয়াটা একরকম আশ্চর্যজনক ঘটনার মতোই। খুব একটা প্রয়োজন না হলে মিডিয়ার সঙ্গেও ইদানিং তিনি যোগাযোগ রাখেন না। অবশ্য শুটিং ইউনিট কিংবা কোনো অনুষ্ঠানে হঠাৎ দেখা হলে আবার হাসিমুখে কুশল বিনিময় করতেও ভোলেন না।

আরও পড়ুন

সর্বশেষ