শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ এবং তেতুল হুজুররা দেশের ইতিহাস ঐতিহ্য নষ্ট করছে : তথ্যমন্ত্রী...

সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ এবং তেতুল হুজুররা দেশের ইতিহাস ঐতিহ্য নষ্ট করছে : তথ্যমন্ত্রী ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, জঙ্গিবাদ যারা বিশ্বাস করে, সাম্প্রদায়িকতায় যারা বিশ্বাস করে, তারা কচুরিপনার মতো। কচুরিপানার পানির নিচে কোনো শিকড় নেই। তারা এক জায়গা থেকে আরেক জায়গায় ভেসে বেড়ায়। সাম্প্রদায়িকতা, জঙ্গীবাদ ও তেতুল হুজুররা তেমনি ভাসমান কচুরিপনার মতো। তাদের ইতিহাস নেই, ঐতিহ্য নেই, শিকড় নেই তারা ভাসমান।

তিনি বলেন, কচুরিপানা যেমন বানের পানিতে ঢুকে ফসল নষ্ট করে, তেমনি সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ এবং তেতুল হুজুররা দেশের ইতিহাস ঐতিহ্য নষ্ট করছে। সুতরাং যারা আমরা লালনের চর্চা করবো, লালনকে নিয়ে যারা আমরা অহংকার করি তাদের উচিত সাম্প্রদায়িকতা জঙ্গিবাদ এবং তেতুল হুজুরদের বর্জন করা।

তিনি আরো বলেন, কারণ যদি লালনকে নিয়ে চর্চা করতে হয় তাহলে সোচ্চার কণ্ঠে সাম্প্রদায়িকতা জঙ্গিবাদ তেতুল হুজুরদের বর্জন করতে হবে। আর যারা কচুরিপনার ওপর ভর করে রাষ্ট্রীয় ক্ষমতায় যেতে চাইছেন তারা ভূল করছেন।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টায় কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় লালন একাডেমী আয়োজিত পাঁচ দিনব্যাপী লালন স্মরনোৎসবের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু একথা বলেন।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেসবাউল ফেরদৌস সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট লালন গবেষক ও লেখক ড. আনোয়ারুল করিম, কুষ্টিয়া পুলিশ সুপার মফিজ উদ্দিন আহম্মেদ, কুষ্টিয়া পৌর মেয়র আনোয়ার আলী, জেলা জাসদ সভাপতি গোলাম মহসীন ও বাংলালিংকের পি আর এন্ড কমিউনিকেশন সিনিয়র এক্সিকিউটিভ মার্কেটিং আকিংত সুরেকা।

আরও পড়ুন

সর্বশেষ