রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েরেড ক্রিসেন্ট সোসাটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের উদ্যোগে নানা আয়োজনে ইন্টারন্যাশনাল ভলেন্টিয়ার...

রেড ক্রিসেন্ট সোসাটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের উদ্যোগে নানা আয়োজনে ইন্টারন্যাশনাল ভলেন্টিয়ার ডে’ পালিত

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের উদ্যোগে নানা আয়োজনে পালিত হয়েছে ইন্টারন্যাশনাল ভলেন্টিয়ার ডে – ২০২০। আয়োজনের মধ্যে ছিল তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ, ব্লাড ডোনেশন ক্যাম্প, যুব রেড ক্রিসেন্ট এর স্বেচ্ছাসেবকদের জন্য চিত্রাংকন, কুইজ, রচনা ও হস্তশিল্প প্রতিযোগিতা ও কোভিড-১৯ এর অপারেশন চলাকালীন দায়িত্ব পালন করা স্বেচ্ছাসেবকদের সাটিফিকেট ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান।1B0B3ED0-FD06-42BD-AE53-1A27D67AF87A

ইন্টারন্যাশনাল ভলেন্টিয়ার ডে – ২০২০ উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকায় বসবাসরত তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করা হয়। সোসাইটির জাতীয় সদর দপ্তর যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকগণ বাধন হিজড়া সংঘের সহযোগিতায় এই প্রশিক্ষণের আয়োজন করে। প্রশিক্ষণে তৃতীয় লিঙ্গের ৩০ জন সদস্য অংশগ্রহণ করে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রশিক্ষণ ও ইউনিট অ্যাফেয়ার্স বিভাগের পরিচালক একরাম ইলাহী চৌধুরী এই প্রশিক্ষণের উদ্বোধন করেন। এই প্রশিক্ষণের মাধ্যমে তারা নিজেদের এবং অন্যদের কেউ প্রাথমিক চিকিৎসা দিয়ে সহায়তা করতে পারবে।

এছাড়াও রবিবার দিবসটি উপলক্ষে সোসাইটির জাতীয় সদর দপ্তর যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকগণের উদ্যোগে ও বিডিআরসিএস ঢাকা রক্ত কেন্দ্রের সহযোগিতায় ব্লাড ডোনেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তর চত্বরে অনুষ্ঠিত এই ক্যাম্পের উদ্বোধন করেন সোসাইটির মহাসচিব ও প্রাক্তন সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মো: ফিরোজ সালাহ্ উদ্দিন। এসময় সোসাইটির উপ-মহাসচিব মো: রফিকুল ইসলাম, যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, পরিচালক ব্ল্যাড ব্যাংক মো: জয়নাল আবেদিন ও যুব প্রধান মো: মোস্তফা কামাল উপস্থিত ছিলেন। একই দিন বিকেল ২ ঘটিকায় সোসাইটির প্রশিক্ষণ কক্ষে কোভিড-১৯ কার্যক্রমে অংশ নেওয়া স্বেচ্ছাসেবকদের জন্য একটি কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় জাতীয় সদর দপ্তরের ৪০ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করে।

একই দিন বিকাল ৪ টায় সোসাইটির প্রশিক্ষণ কক্ষে কোভিড-১৯ এর অপারেশন চলাকালিন দায়িত্ব পালন করা স্বেচ্ছাসেবকদের মাঝে সাটিফিকেট ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে স্বেচ্ছাসেবকদের হাতে সাটিফিকেট ও সম্মাননা স্মারক তুলে দেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো: আক্তারুজ্জামান খান কবির ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল । এসময় উপস্থিত ছিলেন মো: আক্তার উদ্দিন, কান্ট্রি কো-অর্ডিনেটর ,ইউএনভি, সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন, উপ-মহাসচিব মো: রফিকুল ইসলাম ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার। এছাড়া একই দিন সন্ধ্যায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল অডিটোরিয়ামে সাংস্কৃতিক প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

সর্বশেষ