সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদটপবৃষ্টিতে দক্ষিণ সিটি করপোরেশনে ব্যাহত বর্জ্য ব্যবস্থাপনা, বৃষ্টি না হওয়ায় কিছুটা স্বস্তিতে...

বৃষ্টিতে দক্ষিণ সিটি করপোরেশনে ব্যাহত বর্জ্য ব্যবস্থাপনা, বৃষ্টি না হওয়ায় কিছুটা স্বস্তিতে উত্তরে

ঈদের দিন সকালে টানা এক ঘণ্টার ভারী বৃষ্টিতে রক্ত, দূষিত পদার্থ ধুয়ে পথঘাট পরিষ্কার হলেও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ব্যাহত হয় বর্জ্য ব্যবস্থাপনা। অন্যদিকে, বৃষ্টি না হওয়ায় কিছুটা স্বস্তিতে উত্তর সিটি।
ঈদের সকালে সবাই যখন পশু কোরবানির নানা আনুষ্ঠানিকতা সারছেন তখন এক মা ব্যস্ত নগর পরিস্কারের কাজে। ঘরে রেখে এসেছেন শিশু সন্তানকে। তার মতোই করোনাকালে দুই সিটিকে পরিচ্ছন্ন করছেন সাড়ে ১৭ হাজার কর্মী।
সিটি কর্পোরেশনের এক পরিচ্ছন্নতা কর্মী বলেন, আমরা বিভিন্ন কাজ করছি। তারপর কুরবানির গরুর ময়লা আবর্জনা পরিষ্কার করছি। বাধ সাধে তুমুল বৃষ্টি। প্রায় ১ ঘণ্টার বর্ষণে থামাতে হয় কাজ।
এক এলাকাবাসী বলেন, আমাদের কাজ শেষ হলে আমরা সব পরিষ্কার করে ব্লিচিং ছিটিয়ে দেয়। সিটি কর্পোরেশনের জন্য আমরা ওয়েট করি না।পরিচ্ছন্নতাকর্মীদের তাড়া ছিল জলাবদ্ধতা তৈরির আগেই বর্জ্য সরিয়ে নেবার।
এক পরিচ্ছন্নতা কর্মী বলেন, আমরা কোনো আসুখ বিসুখরে ডরাই না। আমরা বর্জ্য পরিষ্কার কইরা দিমু এইটাই আমাগো কাজ। জলজটে বর্জ্য নিয়ে শঙ্কার কথা জানান নগরবাসী।
এক নগরবাসী জানান, আমাদের ড্রেনের সিস্টেমে অনেক প্রবলেম রয়েছে। এটা যদি ক্লিয়ার করা হয়, তাহলে মনে হয় আরেকটু ভালো হয়।
করোনার কারণে এবার পশু কোরবানি হয়েছে ৪০ শতাংশ কম। তারপরও বিশাল কর্মীবাহিনীসহ সাড়ে ৭শ’ যানবাহন ব্যবহার করে, যত দ্রুত সম্ভব বর্জ্য অপসারণের আশ্বাস দিলেন দুই মেয়র।
আরও পড়ুন

সর্বশেষ