সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়সোনালী লাইফ ইন্স্যুরেন্স এর নতুন সিইও মীর রাশেদ বিন আমান

সোনালী লাইফ ইন্স্যুরেন্স এর নতুন সিইও মীর রাশেদ বিন আমান

সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড’র নতুন সিইও’র দায়িত্ব গ্রহন করেছেন মীর রাশেদ বিন আমান। ২৬ জুন ২০২০ শুক্রবার সোনালী লাইফ ইন্স্যুরেন্সের প্রধান কার্যালয়ের ইম্পিরিয়াল কনভেনশন সেন্টারে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এই দায়িত্ব গ্রহন করেন। তিনি সাবেক সিইও অজিত চন্দ্র আইচ’র স্থলাভিশিক্ত হন। 827DD14E-DC3E-4280-945F-56AAAF1D49B9

মীর রাশেদ বিন আমান ১৯৮৪ সালে তিনি পুরনো ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। পিতা মীর এনামুল করিম আমান এবং মাতা রুবিনা আমান।শিক্ষা জীবনের শুরুর মাত্র ৬ বছর বয়সে তিনি ভর্তি হন ভারতের দার্জিলিং এর মাউন্ট হারমান স্কুলে।১০ বছর মাউন্ট হারমান এর পাঠ চুকিয়ে ২০০৩ সালে উচ্চ শিক্ষা লাভের আশায় চলে যান অট্রেলিয়ায়।ভর্তি হন ইউনিভার্সিটি অফ টেকনোলজি,সিডনিতে। যথারীতি ২০০৮ সালে তিনি একাউন্টসের উপর স্নাতোকত্তর ডিগ্রী লাভ করেন।এরপর চাটার্ড একাউন্টর্স ডিগ্রী লাভের আসায় লেখাপড়া অব্যাহত রাখেন।লেখপড়ার সাথে সাথে তিনি পৃথিবীর বিখ্যাত আর্থিক প্রতিষ্ঠান আমেরিকান এক্সপ্রেস ব্যাংকে চাকরী করেছেন।
কৃতিত্বের সাথে তিনি ব্যাংকিং জীবন শুরু করলেও দেশ মাতৃকার প্রতি ছিল তার নিদারুন ভালোবাসা। দেশে ইতিবাচক একটা কিছু করার যে স্মৃষ্টি সুখের উল্লাস তা তাঁকে ভীষন ভাবে তাড়া দিচ্ছিল।তাই ৮ বছরের ব্যাংকিং জীবনের ইতি টেনে সৃজনশীল মানুষ মীর রাশেদ বিন আমান মাটির টানে বাংলাদেশে চলে আসেন।
চতুর্থ প্রজন্মের প্রথম ও পূনাংগ তথ্য-প্রযুক্তি নির্ভর জীবন বীমা কোম্পানি ‘সোনালী লাইফ ইন্সুরেন্স’।
মীর রাশেদ বিন আমানের নেতৃত্বে ড্রাগন আইটির একঝাক মেধাবী তরুণ দীর্ঘ এক বছরের কঠোর পরিশ্রমে গড়ে তুলেন বর্তমান বিশ্বের অত্যাধুনিক ERP অর্থাৎ ‘এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং সিস্টেম’। যার মাধ্যমে ‘সোনালী লাইফ ইন্সুরেন্স’ তার সকল কাজ কর্ম পরিচালনা করে থাকে।যার জন্য জবাবদিহিতা এবং কমিটমেন্ট বজায় থাকে শতভাগ।এই সিস্টেম নিয়ে ‘সোনালী লাইফ ইন্সুরেন্স’ যে কোন উন্নত দেশের যে কোন বীমা কোম্পানী পাশে দাড়াতে পারে। আর এই সবের স্থপতি মীর রাশেদ বিন আমান।
এই সব সম্ভব হচ্ছে মীর রাশেদ বিন আমানের গতিশীল নেতৃত্বের জন্য। তাইতো সোনালী লাইফের কর্মকর্তা,কর্মচারী,গ্রাহক,এজেন্ট এবং শুভানুধ্যয়ি সকলের প্রিয় মুখ এই মীর রাশেদ বিন আমান।
ব্যক্তিগত জীবনে মীর রাশেদ বিন আমান বিবাহিত।২০০৯ সালে এক মহীয়সী রমনী ফওজিয়া কামরুন তানিয়ার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।দুটি পুত্র সন্তানের গর্বিত পিতা তিনি।
২০১৩ সাল থেকেই মীর রাশেদ বিন আমান সোনালী লাইফের প্রথমে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং পরে এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর ও সিএফও এর দায়িত্ব পালন করেছেন। সিইও হিসেবে দায়িত্ব নেয়ার এই দিনে তার প্রতি রইলো শুভ কামনা। আমাদের বিশ্বাস তার গতিশীল নেতৃত্ব সোনালী লাইফ ইন্স্যুরেন্স তার অভীষ্ট লক্ষে এগিয়ে যাবে।

আরও পড়ুন

সর্বশেষ