ব্রেকিং নিউজ

মার্কেন্টাইল ব্যাংক চালু করল এজেন্ট ব্যাংকিং

সহজেই মানুষের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌছে দিতে এজেন্ট ব্যাংকিং চালু করল বেসরকারি খাতের মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড। প্রথম দিনে একসাথে ৭টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন করেছেন ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি। আজ ২১ জুন অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে সেবাটির উদ্বোধন করেন তিনি। গ্রাহকরা আঙ্গুলের ছাপ দিয়ে এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে পারবেন। সঞ্চয়ী ও চলতি হিসাব, মাসিক ও এককালীন সঞ্চয় প্রকল্প, টাকা জমা দেয়া, উত্তোলন করা, স্থানান্তর করা ও রেমিটেন্স আনাসহ যেকোন সেবা গ্রহণ করতেই গ্রাহককে আঙ্গুলের ছাপ দিতে হবে।

ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক মোঃ কামরুল ইসলাম চৌধুরী জানান, এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে ইউটিলিটি বিল জমা দেয়া, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসমূহের বেতন ভাতা গ্রহণ, মার্চেন্ট পেমেন্ট, স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের ফি প্রদানসহ অন্যান্য সেবা সমূহ দ্রুত চালু করা হবে। যে সাতটি আউটলেট উদ্বোধন করা হয়েছে সেগুলো হচ্ছে – দক্ষিণ কুমিল্লার পিপুলিয়া বাজারে তানিম টেলিকম অ্যান্ড জেনারেল স্টোর, ছাগলনাইয়ার পশ্চিম দেবপুরে মনুরহাট বাজারে এসিই ভেরাইটিস স্টোর, চাঁদপুরের শাহরাস্তির নরিংপুর বাজারে আলমগীর ট্রেডার্স ও ফরিদগঞ্জে কড়াইতলী বাজারে মেসার্স কাউসুর ট্রেডার্স, লক্ষীপুরের রায়পুরে হক ট্রেডার্স, রাজশাহীর গোদাগাড়ীর পানিহারে আই হাই হোমিও হল এবং বাউফলের নগরহাটে মেসার্স মামুন অ্যান্ড ব্রাদার্স। উল্লেখ্য, মার্কেন্টাইল ব্যাংক এজেন্ট ব্যাংকিংয়ের প্রথম আউটলেট এজেএস ট্রেড কর্পোরেশন সাভারের আমিনবাজারে গতবছর ২৮শে ডিসেম্বর যাত্রা শুরু করে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন), নির্বাহী কমিটির চেয়ারম্যান মোঃ আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ডঃ মোঃ রহমত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এ. কে. এম. সাহিদ রেজা, পরিচালক এ.এস.এম. ফিরোজ আলম, মোঃ আব্দুল হান্নান, এম. আমানউল্লাহ, আলহাজ্ব মোশাররফ হোসেন, এম. এ খান বেলাল ও ডঃ মোঃ হামিদ উল্লাহ্ ভূঁঞা। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী। ডিএমডি ও সিএসবিও আদিল রায়হানের সঞ্চালনায় আরও যুক্ত ছিলেন এএমডি মতিউল হাসান, ডিএমডিগণ, ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ ও এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান দর্পন কান্তি রায়।

About bdsomoy