সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়দেশে করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩১

দেশে করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ১ হাজার ৪৬৪ জন কোভিড রোগী মারা গেলেন। এই সময়ে ৩ হাজার ৫৩১ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ১ লাখ ১২ হাজার হাজার ৩০৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৮৪ জন এবং মোট সুস্থ ৪৫ হাজার ৭৭ জন।

২১ জুন দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এই তথ্য জানান অধিদপ্তরটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১৫,৭১০টি নমুনা সংগ্রহ এবং ৬০টি পরীক্ষাগারে ১৫,৫৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া, ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ১,০৮৪ জন। আর দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪৫,০৭৭ জন।

অন্যদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৬৩,৯৯৯ জনে, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী এই তথ্য জানা গেছে। রবিবার সকাল পর্যন্ত প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৭,৬৮,২৮৫ জন। গতবছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এপর্যন্ত ২১৫টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আরও পড়ুন

সর্বশেষ