মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদখেলার সময়বিসিবি নির্বাচনে সুজন,দুর্জয় স্বপন পরিচালক নির্বাচিত

বিসিবি নির্বাচনে সুজন,দুর্জয় স্বপন পরিচালক নির্বাচিত

স্পোর্টস ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

বহুল আলোচিত বিসিবি নির্বাচনে ‘সি’ ক্যাটাগরিতে লিপুকে সাত ভোটে হারিয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন খালেদ মাহমুদ সুজন। বৃহস্পতিবার চার পরিচালক পদে নির্বাচিত হয়েছেন ঢাকা বিভাগে নাঈমুর রহমান (দুর্জয়) ও মনজুর কাদের। রাজশাহী বিভাগে সাইফুল আলম স্বপন। ২৬ পরিচালক পদের মধ্যে ১৯ জন প্রার্থী আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

প্রত্যাশিতভাবেই জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) কোটায় পরিচালক মনোনীত হয়েছেন নাজমুল হাসান পাপন, সাজ্জাদুল আলম ববি ও ইসমাইল হায়দার মল্লিক। আগামী দু-একদিনের মধ্যেই নাজমুল হাসান পাপন বিসিবি সভাপতি নির্বাচিত হবেন বলে জানা গেছে। নাজমুল হাসান পাপন সভাপতি নির্বাচিত হলে এনএসসির কোটায় আর একজন পরিচালক নির্বাচিত হবেন। বিসিবি সংবিধানে সভাপতি ছাড়াও ২৬ জন পরিচালক থাকতে হবে।

ঢাকা বিভাগে দুই জন পরিচালক পদে নির্বাচিত হয়েছেন এ এম নাঈমুর রহমান (দুর্জয়) ও মনজুর কাদের। দুর্জয় পেয়েছেন ১৬ ভোট কাদের পেয়েছেন ১৩ ভোট। মির্জা জিল্লুর রহমান পেয়েছেন ৫ ভোট।

রাজশাহী বিভাগে একটি পরিচালক পদে নির্বাচিত হয়েছেন সাইফুল আলম স্বপন। ৫ ভোট পেয়ে তিনি নির্বাচিত হয়েছে। রফিউল সামস প্যাডী মাত্র এক ভোট কম পেয়ে হেরেছেন।

‘সি’ ক্যাটাগরি হচ্ছে সাবেক ক্রিকেটারদের বিভাগ। তবে এই একটি পরিচালক পদে নির্বাচন করেন সাবেক ক্রিকেটার গাজী আশরাফ হোসেন লিপু ও খালেদ মাহমুদ সুজন। খালেদ মাহমুদ সুজন ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। লিপু পেয়েছেন ১৮ ভোট।

এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন যারা: ‘বি’ ক্যাটাগরিতে ১২ পরিচালক হলেন-এনায়েত হোসেন সিরাজ, আফজাল উর-রহমান সিনহা, আহম্মেদ ইকবাল হাসান, মাহবুবউল আনাম, মোহাম্মাদ জালাল ইউনুস, লোকমান হোসেন ভুঁইয়া, গাজী গোলাম মুর্তাজা, হানিফ ভুইয়া, তানজিল চৌধুরী, নাজমুল করিম টিংকু, নাজিব আহমেদ ও শওকত আজিজ রাসেল।

চট্টগ্রাম বিভাগের দুই পরিচালক হলেন, আ. জ. ম. নাছির উদ্দিন ও মো. আকরাম খান। খুলনা বিভাগে দুই পরিচালক কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল। রংপুর বিভাগের একমাত্র পরিচালক আনোয়ারুল ইসলাম। সিলেট বিভাগ থেকে শফিউল আলম চৌধুরী ও বরিশাল বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন এম এ আউয়াল চৌধুরী ভুলু।

আরও পড়ুন

সর্বশেষ