ব্রেকিং নিউজ

জর্ডানে প্রবাসী বাংলাদেশিদের মাঝে খাদ্য বিতরণ করল দূতাবাস

করোনার কারণে উদ্ভূত পরিস্থিতিতে খাদ্য সঙ্কটে থাকা প্রবাসী বাংলাদেশিদের সাহায্যার্থে খাদ্য বিতরণ কর্মসূচি চালু করেছে জর্ডানে বাংলাদেশ দূতাবাস। প্রকৃত খাদ্যসঙ্কটে থাকা কেউ যেন বাদ না পড়ে সেই লক্ষ্যে দূতাবাস স্থানীয় বাংলাদেশি প্রতিনিধিদের সম্পৃক্ত করে এই কার্যক্রম পরিচালনা করছে।IMG-20200409-WA0027

দূতাবাস খাদ্য সঙ্কটে থাকা ব্যক্তিদের একটি তালিকা প্রস্তুত করেছে। এছাড়া দূতাবাসের ফেইসবুক পেইজ ও হট-লাইনের মাধ্যমে প্রতিনিয়ত যারা যোগাযোগ করছেন তাদের নাম এই তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে। প্রকৃত খাদ্য সঙ্কটে থাকা ব্যক্তিরা দূতাবাসকে অবহিত করলে দূতাবাস এই সহযোগিতা প্রদান করছে। রাষ্ট্রদূত নাহিদা সোবহান হট-লাইনের মাধ্যমে প্রবাসীদের খাদ্য সঙ্কটের বিষয়ে দূতাবাসকে অবহিত করার আহ্বান জানিয়েছেন। ইতোমধ্যে প্রায় এক হাজার প্রবাসীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে ।

জর্ডানে প্রায় দেড় লক্ষ বাংলাদেশি রয়েছেন। তাদের প্রায় সকলেই এখানকার পোশাকশিল্প কারখানা অথবা গৃহশ্রমিক হিসেবে কাজ করেন। জর্ডান সরকার এসকল শ্রমিকদের বেতন নির্দিষ্ট সময়ে পরিশোধের ঘোষণা দিয়েছে । এই বিষয়ে দূতাবাস সার্বক্ষণিক জর্ডানের পোশাক কারখানার মালিক ও গৃহ শ্রমিক নিয়োগদাতা এজেন্সির সাথে যোগাযোগ রক্ষা করছে।

About bdsomoy