সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়দেশকে হানাহানি ও অনিশ্চয়তার পথে ঠেলে দেবেন না : খালেদা জিয়া

দেশকে হানাহানি ও অনিশ্চয়তার পথে ঠেলে দেবেন না : খালেদা জিয়া

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

সরকারের প্রতি সমঝোতার আহ্বান জানিয়ে  বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া বলেছেন, আমি এখনো তাদেরকে দায়িত্বশীল হওয়ার, মানুষের হৃদয়ের স্পন্দন অনুভব করার আহবান জানাবো। সময় দ্রুত বয়ে যাচ্ছে। আমি আশা করি তারা সমঝোতার পথে আসবেন, দেশকে হানাহানি ও অনিশ্চয়তার পথে ঠেলে দেবেন না।
মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  অনুষ্ঠিত দেশের বর্তমান ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক পরিস্থিতি বিষয়ক মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ব্যবসায়ীদের একদলীয় নির্বাচন প্রতিহত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সরকার যদি একতরফা নির্বাচনের পথে যায় তবে তা সবাইকে প্রতিহত করতে হবে। ভোট কেন্দ্র ভিত্তিক সংগ্রাম কমিটি গঠন করা হবে।’
বিএনপিপন্থী ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ ব্যবসায়ী পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করেন। বিকালে সাড়ে ৩টার দিকে খালেদা জিয়া অনুষ্ঠানস্থলে পৌঁছালে ব্যবাসায়ী নেতারা বিরোধী দলীয় নেতাকে ফুলেল শুভেচ্ছা জানান।
মহাজোট সরকারের কঠোর সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘গত পাঁচটি বছর ধরে উঁচুগলায় উন্নয়নের কাল্পনিক প্রচারণা শুনতে শুনতে সবার কান ঝালাপালা হয়ে যাচ্ছে।
নবগঠিত ব্যবসায়ী পরিষদকে এ আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে বিরোধী দলীয় নেতা বলেন, ‘দেশের ব্যবসা-বাণিজ্য-শিল্প তথা অর্থনৈতিক অঙ্গনের সমস্যা-সংকট-সম্ভাবনার একটা ছবি আমরা পেলাম। এটা ব্যবসায়ীদের কাছ থেকে সরাসরি জানতে পেরে খুব ভালো হলো। আমাদের জাতীয় অর্থনীতির চাকাকে সচল রাখতে আপনাদের ভূমিকা অনেক। তাদের অভিজ্ঞতা প্রত্যক্ষ। তাই সকলের কথাই আমি মনযোগ দিয়ে শুনেছি। আগামীতে আল্লাহ যদি সুযোগ দেন তাহলে আমরা সেই কথাগুলোকে কাজে লাগাবার চেষ্টা করবো ইনশাআল্লাহ।’
তিনি বলেন, “গণতান্ত্রিক পদ্ধতিকে আমরা আমাদের রাষ্ট্রীয় জীবনের চলার পথ হিসেবে বেছে নিয়েছি। সেই গণতন্ত্র আজ চোরাবালিতে হারিয়ে যেতে বসেছে। সকলের মিলিত চেষ্টায় রুগ্ন গণতন্ত্রকে উদ্ধার করতে হবে।
ব্যবসায়ী সংগঠন দলীয়করণ করা হয়েছে অভিযোগ করে বিরোধী দলীয় নেতা বলেন, সরকারের পৃষ্ঠপোষকতায় পোশাক শিল্প ধ্বংসের নীল নকশা বাস্তবায়ন করা হচ্ছে। সরকারের সংঘবন্ধ অপরাধী গোষ্ঠী এখন নিয়ন্ত্রণ করছে বড় বড় ব্যবসা বাণিজ্য।

আরও পড়ুন

সর্বশেষ