সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ

একুশ মানে মাথা নত না করা’ এই প্রত্যয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানানো হয়েছে। এছাড়াও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সোসাইটির সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা বুকে কালো ব্যাজ ধারণ করেন।

আজ ২১ ফেব্রুয়ারি শুক্রবার সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মোঃ ফিরোজ সালাহ্ উদ্দিন এর নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-মহাসচিব মো: রফিকুল ইসলামসহ বিভিন্ন বিভাগের দায়িত্বরত পরিচালক, উপ-পরিচালক, সহকারী পরিচালক, স্বেচ্ছাসেবকসহ সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ মিনার চত্বরে কর্মকর্তা, কর্মচারী ও স্বেচ্ছাসেবকদের উদ্দেশ্য সংক্ষিপ্ত বক্তব্যে রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ।

সোসাইটির মহাসচিব ও সাবেক সচিব গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, মো: ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, মনের টানেই ২১ ফেব্রুয়ারিতে শহীদ মিনারে ছুটে আসি। দীর্ঘ ৫০ বছর ধরে আসছি। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে। কারণ, তারা জাতির বীর সন্তান। মাতৃভাষা বাংলার জন্য জীবন দিয়েছেন। তাদের আত্মত্যাগের বিনিময়ে বাঙালি পেয়েছিল ভাষার অধিকার,

তিনি বলেন, ভাষা আন্দোলন থেকে স্বাধীনতার আন্দোলন। স্বাধীনতার আন্দোলনের মূল সূত্র হলো ৫২ এর ভাষা আন্দোলন। নতুন প্রজন্মকে এগুলি জানতে হবে।

আরও পড়ুন

সর্বশেষ