সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনবেসরকারী ব্যাংকের শাখায় ডাকাতি

বেসরকারী ব্যাংকের শাখায় ডাকাতি

চট্টগ্রামে একটি বেসরকারী ব্যাংকের শাখায় ডাকাতির ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ৮ ফেব্রুয়ারি দুপুরে ব্যাংকের ওই শাখার মূল ফটকের তিনটি তালা কাটা অবস্থায় পাওয়া গেছে। তবে সেখানে নতুন একটি তালা লাগানো দেখা গেছে।

বিকেল ৫টা পর্যন্ত ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তারা এসে না পৌঁছায় নতুন তালাটি ভেঙে ভেতরে প্রবেশ করতে পারেনি পুলিশ।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ  এসব তথ্য নিশ্চিত করেছেন।বেসরকারি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) ওই শাখাটি নগরীর ডবলমুরিং থানার ধনিয়ালাপাড়া এলাকায় বাইতুস শরফ মাদরাসার পাশের বায়তুশ শরফ জিলানি মার্কেট নামে ছয়তলা ভবনে অবস্থিত। এটি ব্যাংকের কদমতলী শাখা। ভবনটির মালিকের নাম আবুল খায়ের। এর নিচতলায় কয়েকটি দোকান রয়েছে। দুই ও তিনতলা জুড়ে ব্যাংক, চারতলায় মেটলাইফ ইন্স্যুরেন্স, পাঁচতলায় একটি বেসরকারি উন্নয়ন সংস্থা তাদের কার্যালয় তৈরির জন্য ভাড়া নিয়েছে, তবে কাজ এখনো শুরু হয়নি। আর ছয়তলার চিলেকোঠায় ব্যাচেলররা ভাড়া থাকেন।

ওসি জানান, দুপুর সাড়ে ১২টার দিকে ছয়তলায় যে ব্যাচেলররা থাকেন তারা হেলপলাইন ৯৯৯ এ টেলিফোন করে জানান যে, ব্যাংকের ফটকের সামনে এর নিরাপত্তাকর্মী অজ্ঞান অবস্থায় পড়ে আছেন। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে যান। সেখানে দেখা যায় পুরোপুরি অজ্ঞান না হলেও নিরাপত্তাকর্মীটি অসংলগ্ন অবস্থায় আছেন। ঠিকমতো কথা বলতে পারছেন না। পরে তাকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পুলিশ দেখতে পায় ব্যাংকের মূল ফটকে যে তিনটি তালা লাগানো ছিল, সেগুলি কেটে ফেলা হয়েছে। তার বদলে একটি নতুন তালা দিয়ে দরজা বন্ধ করা হয়েছে।

নতুন এই তালাটি কেটে ভেতরে প্রবেশ না করা পর্যন্ত এটি ডাকাতির ঘটনা কিনা তা বোঝা যাচ্ছে না বলে জানান ওসি। তিনি বলেন, ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তারা না পৌঁছলে নিয়ম অনুযায়ী ভেতরে প্রবেশ করা যাচ্ছে না। সে কারণে সিআইডির ক্রাইম সিন টিমসহ তারা বাইরে অপেক্ষা করছেন।

আরও পড়ুন

সর্বশেষ