শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ২টি নতুন ড্রিম লাইনার

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ২টি নতুন ড্রিম লাইনার

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ২টি নতুন ড্রিম লাইনারের ২য় টি “অচিন পাখি”  ২৩ ডিসেম্বর ২০১৯, সোমবার যুক্তরাষ্ট্রের সিয়াটলে অবস্থিত বোয়িং কারখানার এভারেট ডেলিভারি সেন্টার হতে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছে।  সিয়াটলের স্থানীয় সময় দুপুর ২.৩০ মিনিটে ড্রিমলাইনার “অচিন পাখি” এভারেট এয়ার ফিল্ড ত্যাগ করে। আশা করা যাচ্ছে ড্রিম লাইনার  “সোনার তরী” তার ১৫ ঘন্টা ৩০ মিনিটের উড়াল শেষে ২৪শে ডিসেম্বর রাত ৭.০০টা নাগাদ  ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।
২০.১২.২০১৯ খ্রিঃ তারিখ সন্ধ্যায় বোয়িং ৭৮৭-৯  সিরিজের ড্রিম লাইনার “অচিন পাখি” উড়োজাহাজটিকে বোয়িং কর্তৃপক্ষ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করে। অত্যাধুনিক এই উড়োজাহাজটিতে বিজনেস ক্লাসের ৩০ টি, প্রিমিয়াম ইকোনোমি শ্রেণীর ২১টি ও ইকোনোমি শ্রেণীর ২৪৭ টি আসনসহ মোট ২৯৮ টি আসন রয়েছে।
উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিম লাইনার “রাজহংস” উদ্বোধনকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের জন্য বোয়িং ৭৮৭-৯ সিরিজের অত্যাধুনিক দুটি ড্রিমলাইনার কেনার ঘোষণা প্রদান করেন। মাননীয় প্রধানমন্ত্রী নতুন ড্রিম লাইনার দুটির নামকরণ করেন “সোনার তরী” ও “অচিন পাখি”। বোয়িং ৭৮৭-৯ সিরিজের প্রথম ড্রিম লাইনার “সোনার তরী” ইতিমধ্যেই গত ২১ শে ডিসেম্বর বিকেলে দেশে পৌঁছেছে। আশা করা যাচ্ছে, আগামী ২৮ ডিসেম্বর ২০১৯ খ্রিঃ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোয়িং ৭৮৭-৯ সিরিজের নতুন ড্রিম লাইনার “সোনার তরী” ও “অচিন পাখি” উদ্বোধন করবেন।
আরও পড়ুন

সর্বশেষ