শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েরেড ক্রিসেন্টের সাথে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের দ্বি-পাক্ষিক বৈঠক

রেড ক্রিসেন্টের সাথে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের দ্বি-পাক্ষিক বৈঠক

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশী অভিবাসীদের মানবিক সহায়তা প্রদান (স্বাস্থ্য সেবা) ও ভাষাসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ে সাথে দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে বাংলাদেশীরা মালদ্বীপে যাওয়ার আগে এবং পরে সবধরনের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ প্রদানের প্রস্তাবনা উপস্থাপন করা হয়।received_355235948688364

মঙ্গলবার দুপুর ২টা ৩০ মিনিটে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের কনফােেরন্স রুমে অনুষ্ঠিত দ্বি-পাক্ষিক সভায় সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত মাননীয় মন্ত্রী জনাব ইমরান আহমদ, এমপি। বক্তব্যে রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার, এমপি, সোসাইটির সম্মানিত ভাইস চেয়ারম্যান ও সদস্য, আইএফআরসি গভর্নিং বোর্ড প্রফেসর ডাঃ মোঃ হাবিবে মিল্লাত, এমপি, মালদ্বীপের বাংলাদেশস্থ রাষ্ট্রদূত Ms Aishath Shaan Shakir,পররাষ্ট্র ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। স্বাগত বক্তব্যে রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব জনাব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন । এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আরএফএল বিভাগের দায়িত্বরত পরিচালক জনবা ইমাম জাফর শিকদার।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব ইমরান আহমদ, এমপি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগটি অত্যন্ত প্রশংসনীয়। বাংলাদেশ ও মালদ্বীপ সরকারের মধ্যে সমঝোাতা স্মারক স্বাক্ষর বর্তমানে প্রক্রিয়াধীন। আশা করছি, স্বল্প সময়ের মধ্যে মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশী অভিবাসীদের স্বাস্থ্য ও চাকুরীর নিরাপত্তাসহ সব বিষয়ে আমরা ভাল উদ্যোগ গ্রহণ করতে পারবো। তিনি বলেন, সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্য দিয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রস্তাবিত কার্যক্রম বাস্তবায়ন আর সহজতর হবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার বলেন, মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশীসহ সকল অভিবাসীর স্বাস্থ্য সুরক্ষার কাজ করতে চায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। এজন্য বাংলাদেশ সরকার ও মালদ্বীপ সরকারের সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশের অভিবাসীরা মারাত্নক ভাষাগত সমস্যা মোকাবেলা করে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মালদ্বীপ রেড ক্রিসেন্টের সহায়তায় এসব অভিবাসীদের ভাষা শিক্ষাসহ বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে দক্ষ জনশক্তি হিসেবে প্রস্তুত করতে চায়।

বাংলাদেশস্থ মালদ্বীপের রাষ্ট্রদূত Ms Aishath Shaan Shakir, বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির গৃহিত বিভিন্ন কর্মকান্ড পরিচালনায় মালদ্বীপ সরকার ও মালদ্বীপ রেড ক্রিসেন্ট সোসাইটি।

আরও পড়ুন

সর্বশেষ