সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদটপভূমি কর্মকর্তাদের মধ্যে যোগাযোগ বাড়ানোর উদ্যোগ নেওয়া হচ্ছে

ভূমি কর্মকর্তাদের মধ্যে যোগাযোগ বাড়ানোর উদ্যোগ নেওয়া হচ্ছে

ভূমি মন্ত্রণালয় থেকে ইউনিয়ন ভূমি অফিস পর্যায় পর্যন্ত কর্মরত বিভিন্ন স্তরের ভূমি কর্মকর্তাদের মধ্যে কার্যকরী যোগাযোগ বাড়াতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মঙ্গলবার ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আগস্ট/২০১৯ মাসের সমন্বয় সভায় ভূমি সচিব মোঃ মাক্ছুদুর রহমান পাটওয়ারী এ কথা বলেন। যোগাযোগ বৃদ্ধির অংশ হিসেবে রাজশাহী ও রংপুর বিভাগে বিভাগীয় সঞ্জীবনী কর্মশালার পাশাপাশি ইতোমধ্যে মতবিনিময় সভাও আয়োজন করা হয়েছে। সিলেটেও কিছুদিন পর আয়োজন করা হবে। মতবিনিময় সভায় স্থানীয় ভূমি অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, গণমাধ্যম কর্মী সহ বিভিন্ন স্ট্যাকহোল্ডারগণ উপস্থিত ছিলেন এবং ভূমি সচিব প্রধান অতিথি ছিলেন।

এছাড়া, ভূমি মন্ত্রণালয়ে কর্মরত কর্মকর্তাবৃন্দ নিয়মিত মাঠ পর্যায়ের ভূমি অফিস পরিদর্শন কিংবা আকস্মিক পরিদর্শন করছেন ও প্রতিবেদন দাখিল করছেন। সভায় মনিটরিং বাড়াতে আরও জোর দেওয়া হয়। ভূমি সচিব আরও বলেন, ভূমিমন্ত্রীর স্পষ্ট নির্দেশ রয়েছে মন্ত্রণালয়ের সকল পর্যায়ে কর্মরতদের মাঝে ‘যোগাযোগ’ বাড়ানোর, যেন কোন যোগাযোগ ব্যবধান সৃষ্টি না হয়। সবাই যেন মন্ত্রণালয়ের সাথে “সহমতে’ থেকে কাজ করতে পারে। সচিব ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন আমাদের সবাইকে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে ধারণ করে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে যেতে হবে।

সমন্বয় সভায় প্রধানমন্ত্রীর পরিদর্শন নির্দেশনায় বাস্তবায়ন, ভূমিমন্ত্রীর দিক নির্দেশনা মোতাবেক করণীয় কার্যক্রম সমূহ  সহ শূন্য পদে নিয়োগের অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়। মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ ছাড়াও সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধানগণ ও বিভিন্ন প্রকল্পের পরিচালকগণ।

আরও পড়ুন

সর্বশেষ