শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়ে৫ম এশিয়া প্যাসিফিক স্বাস্থ্য বিষয়ক আঞ্চলিক সভায় বক্তব্যে রাখলেন বাংলাদেশের সংসদ প্রফেসর...

৫ম এশিয়া প্যাসিফিক স্বাস্থ্য বিষয়ক আঞ্চলিক সভায় বক্তব্যে রাখলেন বাংলাদেশের সংসদ প্রফেসর ডাঃ হাবিবে মিল্লাত

received_2807294295951697প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ফিজির নাদি শহরে ৫ম এশিয়া প্যাসিফিক পার্লামেন্টারিয়ান ফোরাম অন গ্লোবাল হেলথ স্বাস্থ্য বিষয়ক আঞ্চলিক ফোরামের সভায় অতিথি আলোচক হিসেব যোগদান করেন ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন (আইপিইউ) এর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা কমিটির সভাপতি ও বাংলাদেশের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মোঃ হাবিবে মিল্লাত, এমপি। মন্ত্রী পর্যায়ের এই বৈশ্বিক ফোরামের সভায় বক্তব্যও রাখেন বাংলাদেশের সাংসদ (সিরাজগঞ্জ-০২) প্রফেসর ডাঃ মোঃ হাবিবে মিল্লাত, এমপি।
জলবায়ু পরিবর্তনের প্রভাবে বৈশ্বিক স্বাস্থ্য সমস্যা সমাধানে এবং ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্যমাত্রা বাস্তবায়নকে সামনে রেখে শুক্রবার রাতে ফিজিতে ৫ম এশিয়া প্যাসিফিক পার্লামেন্টারিয়ান ফোরাম অন গ্লোবাল হেলথ বিষয়ক গুরুত্বপূর্ণ সভাটি অনুষ্ঠিত হয়।
ডাঃ হাবিবে মিল্লাত এমপি তার বক্তব্যে “সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা” বিষয়ের ইন্টার পার্লামেন্টারী ইউনিয়নের রেজুলেশন এর অগ্রগতি এবং বাস্তবায়নে কার্যকরী পদক্ষেপের প্রয়োজনীয়তা তুলে ধরেন। এছাড়াও তিনি টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে সকলের জন্য সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিতকরণের উপর গুরুত্বারোপ করেন। জনসাধারনের স্বাস্থ্যের অধিকার নিশ্চিতে, জনগনের প্রতিনিধি হিসেবে সংসদ সদস্যদের সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত এই ফোরাম কার্যকর পদক্ষেপ গ্রহন করবে বলে আশাবাদ প্রকাশ করেন। এই ছাড়াও টিবি রোগে বাংলাদেশের সফলতা তুলে ধরেন আরেকটি সাইড ইভেন্টে।
উল্লেখ্য, আগামী অক্টোবর মাসে সার্বিয়াতে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের ১৪১তম বার্ষিক সভায় “সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা” বিষয়ক রেজুলেশন গৃহীত হবে। তারপরে বিভিন্ন দেশের পার্লামেন্ট এই রেজুলেশনের আলোকে তাদের করনীয় ঠিক করবে। এই রেজুলেশনের প্রস্তাবক হিসেবে বাংলাদেশ সংসদে সিরাজগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত সাংসদ অধ্যাপক ডাঃ মিল্লাত বিভিন্ন দেশের সংসদ সদস্যদের সাথে সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষায় সংসদ সদস্যদের করনীয় বিষয়ে মতবিনিময় করছেন এবং বাংলাদেশের বিভিন্ন অভিজ্ঞতা বিনিময় করে এর প্রয়োজনীয়তা তুলে

আরও পড়ুন

সর্বশেষ