ব্রেকিং নিউজ

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিলো, জাতীয় পতাকা,রেড ক্রিসেন্ট এবং কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ, জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, দোয়া ও তবারক বিতরণ।

আজ ১৫ আগস্ট বৃহম্পতিবার সকাল পৌনে ৭ টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র জাতীয় সদর দপ্তরে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করা হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্যদ সদস্য রাজিয়া সুলতানা লুনা জাতীয় পতাকা এবং সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন রেড ক্রিসেন্ট পতাকা ও উপ-মহাসচিব মো: রফিকুল ইসলাম কালো পতাকা উত্তোলন করেন। এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্ত পরিচালকবৃন্দসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এছাড়াও ১ আগস্ট থেকে কর্মকর্তা কর্মচারীরা বুকে কালোব্যাজ ধারণ করে।

একই দিন সকাল সাড়ে ৭ টার দিকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিনের নেতৃত্বে সোসাইটির সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারী ধানমন্ডি ৩২ নম্বরস্থ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে। সকাল ১০টার দিকে সোসাইটির জাতীয় সদর দপ্তরস্থ মসজিদে কোরআন খতম শেষে মিলাদ অনুষ্ঠিত হয়।

অপরদিকে, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও সরকারের যৌথভাবে পরিচালিত কর্মসূচি; “ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি)” এবং হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল ও মেডিকেল কলেজের পক্ষ থেকেও পুষ্পমাল্য অর্পন করা হয়। এছাড়াও দেশের ৬৪ জেলার ৬৮টি জেলা রেড ক্রিসেন্ট ইউনিটসমূহ পৃথক পৃথক কর্মসূচির মধ্য দিয়ে জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করে।

অপর দিকে আগামী ২৫ আগস্ট রবিবার সকাল সাড়ে ১০ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের অংশ হিসাবে সোসাইটির প্রশিক্ষণ কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসার ড. মো: আখতারুজ্জামান। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি ও ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান। সভাপতিত্ব করবেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, এমপি।

Please follow and like us:

About bdsomoy