ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধুর প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে শ্রদ্ধা নিবেদনের পর রাষ্ট্রীয় সালাম ও গার্ড অব অনার দেওয়া হয়। পরে, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ ও দোয়া অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপ্রতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে, শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের নেতাকর্মী, পেশাজীবীসহ অন্যান্যরা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আজ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করা হচ্ছে। আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ। সকাল থেকেই ধানমন্ডি বত্রিশ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে জড়ো হন সাধারণ মানুষ।

সাধারণ মানুষের পাশাপাশি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জঙ্গি ও সন্ত্রাস মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান চৌদ্দ দলের নেতারা। এসময়, বঙ্গবন্ধুকে হত্যার পলাতক আসামী দেশে ফিরিয়ে এনে বিচার করার দাবি জানান তারা।

Please follow and like us:

About bdsomoy