ব্রেকিং নিউজ

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে ৫ ককটেল বিস্ফোরণ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশের এলাকায় পাঁচটি ককটেল বিস্ফোরিত হয়েছে। এছাড়া আরও একটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় পাওয়া গেছে। ২৪ জুন দুপুর সোয়া ১টার দিকে এ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে, এ ঘটনায় কারা জড়িত তাৎক্ষণিকভাবে জানা যায়নি। একটি সূত্র জানায়, বয়সসীমা নির্ধারণ না করে ধারাবাহিক কমিটি গঠনের দাবিতে বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি শেষে চলে যাওয়ার সময় এ বিস্ফোরণ ঘটেছে। যারা বেলা সাড়ে ১১টার পর থেকে নয়াপল্টন কার্যালয়ের সামনে অবস্থান করে বিক্ষোভ-মিছিল করছিলো, তারাই ককটেল বিস্ফোরণ ঘটিয়ে সেখান থেকে চলে গেছে।

বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মামুন বিল্লাহ বলেন, আমরা কর্মসূচি শেষে চলে আসার সময় পেছন থেকে বিরোধীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। এতে সাবেক যুগ্ম-সম্পাদক আল আশরাফ মামুনসহ কয়েকজন আহত হয়েছেন। তিনি হামলার জন্য ছাত্রদলের অপরগ্রুপকে দায়ী করে বলেন, আমরা কোনো ধরনের ককটেল বা অন্য কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত নই। আমরা দাবি আদায়ের জন্য শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি।

পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) আবু সাঈদ বলেন, বিক্ষুব্ধ ছাত্রনেতারা মিছিল করে চলে যাওয়ার সময় ছোট আকারের ৪/৫টা ককটেল বিস্ফোরণ ঘটেছে। ধারণা করা হচ্ছে, যারা মিছিল করে এসেছিলো তারাই এ ককটেল বিস্ফোরণ ঘটিয়ে থাকতে পারে। যেখানে ককটেল বিস্ফোরণ হয়েছে আমাদের কাছ থেকে একটু দূরে হওয়ায় কারা ফাটিয়েছে আমরা সনাক্ত করতে পারিনি।

Please follow and like us:

About bdsomoy