বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়নূর এ আলম চৌধুরী বিডি ভেঞ্চার লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত

নূর এ আলম চৌধুরী বিডি ভেঞ্চার লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত

নূর এ আলম চৌধুরী সম্প্রতি বিডি ভেঞ্চার লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। পেশাজীবী থেকে উদ্যোক্তায় পরিণত হওয়া নূর গত ৩০ বছরে সরকারি ও বেসরকারি উভয় খাতের ব্যাংকিং, শিক্ষা, বীমা, কৃষি রসায়ন, ওষুধ শিল্পের সেবা স্বয়ংক্রিয়করণসহ বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের স্বাক্ষর রেখে চলেছেন। আন্তঃদেশীয় ব্যবসা প্রক্রিয়া স্বয়ংক্রিয়করণ (বিপিএ), ঝুঁকি ব্যবস্থাপনা, দক্ষতা ও উৎপাদনশীলতা বৃদ্ধিকল্প সফলভাবে পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তার।

তিনি ডাটা এজ লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা ও বর্তমান চেয়ারম্যান এবং ফুড এজ লিমিটেডের (ব্রেড অ্যান্ড বেয়ন্ড) এমডি। এছাড়া যেসব প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে তিনি ভূমিকা রাখছেন, সেগুলোর মধ্যে রয়েছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (ক্র্যাব) এবং বিডিভি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

নূর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। এছাড়া ব্যবসায় নেতৃত্ব ব্যবস্থাপনা, প্রযুক্তিগত নিরাপত্তা, তথ্যপ্রযুক্তি কাঠামো উন্নয়ন এবং পরিচালন দক্ষতায় তার উচ্চতর প্রশিক্ষণ রয়েছে।

বিডি ভেঞ্চার লিমিটেড, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে বিকল্প বিনিয়োগ তহবিল ব্যবস্থাপক (অল্টারনেটিভ ফান্ড ম্যানেজার) হিসেবে নিবন্ধিত একটি ভেঞ্চার ক্যাপিটাল কোম্পানি। উদ্ভাবনী ও সম্ভাবনাময় স্টার্টআপগুলোকে বিনিয়োগ ও অন্যান্য সহায়ক সেবা প্রদানের মাধ্যমে সম্প্রসারণের লক্ষ্যে সাত বছর ধরে এটি কাজ করছে। বিডি ভেঞ্চারের মূলধনের বড় অংশই এসেছে ব্যাংক ও বীমা কোম্পানির মতো প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী হতে। মূলধনের অবশিষ্টাংশের জোগান দিয়েছেন দেশের বিখ্যাত পেশাজীবী ও উদ্যোক্তারা। তারা যান্ত্রিক, হ্যান্ডিমামা, বীটলস, ডক্টরলা, এসো শিখি ও ব্রেইন ষ্টেশন ২৩সহ বিভিন্ন স্টার্টআপে বিনিয়োগ করেছেন। —বিজ্ঞপ্তি

 

আরও পড়ুন

সর্বশেষ