ব্রেকিং নিউজ

মহান মে দিবসে সকল শ্রমজীবীদের শুভেচ্ছা জানিয়েছেন নিজাম চৌধুরী

শ্রমিকের অধিকার আদায়ের রক্তস্নাত ঐতিহাসিক ঘটনা প্রবাহের দিন মে দিবস উপলক্ষে বাংলাদেশসহ সকল প্রবাসী শ্রমজীবী ও মেহনতি মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট অর্থনীতিবিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট’র ও এন.আর.বি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী।

IMG_20190501_223238তিনি এক বার্তায় মহান মে দিবসকে শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠার ইতিহাসে এক ‘অনন্য গৌরবময়’ দিন অভিহিত করে ১৩৩ বছর আগের সেই রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে শ্রমিক সংগঠনের বিজয় মুহূর্তকে স্মরণ করেন।
বিশ্বায়ন ও মুক্তবাজার অর্থনীতির এই সময়ে প্রতিযোগিতায় টিকে থাকতে উন্নত কর্মপরিবেশ, উৎপাদনশীলতা ও শ্রমিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, ন্যায্য মজুরি, শ্রমিক-মালিক সুসম্পর্ক, শ্রমিকের অধিকার নিশ্চিতকরণসহ বিশ্বমানের পণ্য উৎপাদনের ওপর গুরুত্ব দেন এই অর্থনীতিবিদ নিজাম চৌধুরী।

তিনি বলেন, শ্রমিকসহ মেহনতি মানুষের জন্য শোষণমুক্ত, মর্যাদাসম্পন্ন ও সামাজিক ন্যায়বিচার ভিত্তিক একটি গণতান্ত্রিক রাষ্ট্র গড়ে তোলা আমাদের মহান মুক্তিযুদ্ধের অন্যতম অঙ্গীকার ছিল। “সে লক্ষ্যে বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা শ্রমিকদের কল্যাণে তাদের অধিকার ও জীবনযাত্রার মানোন্নয়ন, ন্যূনতম মজুরি নির্ধারণ, নিরাপদ কর্মপরিবেশ, শ্রমের মর্যাদা প্রতিষ্ঠাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। ফলে দেশের মেহনতি ও শ্রমজীবী মানুষ এর সুফল পাচ্ছেন।

নিজাম চৌধুরী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বঞ্চিত ও মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে গেছেন। তিনি পরিত্যক্ত কল-কারখানা জাতীয়করণ করে দেশের অর্থনীতিকে শক্তিশালী এবং শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করেছিলেন।

জাতির পিতার আদর্শ অনুসরণ করে ও মহান মে দিবসের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমরা শ্রমিক-মালিক সুসম্পর্ক বজায় রেখে সবার সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার আহ্বান জানান এই অর্থনীতিবিদ।

Please follow and like us:

About bdsomoy