বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদআরো খবর...... বৃহত্তর চট্টগ্রামে শিবিরের হরতাল বৃহস্পতিবার

বৃহত্তর চট্টগ্রামে শিবিরের হরতাল বৃহস্পতিবার

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

দলীয় কার্যালয় থেকে ৩৪ নেতাকর্মী গ্রেপ্তারের প্রতিবাদে বৃহত্তর চট্টগ্রামে শিবিরের ডাকা অর্ধদিবস হরতালকে ঘিরে কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। শিবির কর্মীদের নাশকতা মোকাবেলায় নগরীতে বৃহস্পতিবার ভোর থেকে নামছে প্রায় দু’হাজার পুলিশ সদস্য।  হরতালের বিষয়ে জানার জন্য শিবিরের নেতাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও মোবাইল বন্ধ থাকায় কারও সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

নগর জামায়াতের প্রচার সম্পাদক মোহাম্মদ উল্লাহ  ‍জানান, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত চট্টগ্রাম নগরী ও জেলা, কক্সবাজার এবং তিন পার্বত্য জেলায় হরতাল আহবান করা হয়েছে। মঙ্গলবার রাতে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রশিবিরের প্রচার সম্পাদক গিয়াসউদ্দিন  হরতাল আহবানের বিষয়টি জানিয়েছিলেন।

গিয়াসউদ্দিন জানান, ৩৪ জন নেতাকর্মীদের গ্রেপ্তারের পর উদ্ভূত পরিস্থিতিতে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা ছাত্রশিবির যৌথভাবে বৈঠক করে এ কর্মসূচী পালনের সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে সোমবার গভীর রাত আড়াইটা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত নগরীর চন্দনপুরা এলাকায় শিবিরের কার্যালয় ভবনে সাঁড়াশি অভিযান চালিয়ে পুলিশ ৩৪ জনকে আটক করে। এসময় বেশকিছু প্রচারপত্র, বই, বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্যসম্বলিত দলিলপত্র ও লাঠিসোঁঠা উদ্ধার করা হয়েছে।

আটকের পর শিবির নেতাকর্মীদের গত ১৭ সেপ্টেম্বর কাদের মোল্লার ফাঁসির রায়ের পর নগরীর এনায়েত বাজার ও জুবিলি রোডে পুলিশের গাড়িতে আগুন দেয়া, হামলা ও কর্তব্যকাজে বাধাদানের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

মঙ্গলবার বিকেলে তাদের চট্টগ্রাম আদালতে হাজির করে কারাগারে পাঠানো হয়। বুধবার তাদের মধ্যে তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বাকি ৩১ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন আদালত। নগর পুলিশের কোতয়ালী জোনের সহকারী কমিশনার মির্জা সায়েম মাহমুদ বলেন, ‘হরতালকে ঘিরে পুরো নগরীকে নিরাপত্তা বলয়ের আওতায় নিয়ে আসা হয়েছে। হরতাল শুরুর আগে ভোর ৫টার দিকে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত দু’হাজার পুলিশ মোতায়েন থাকবে। সব থানাগুলোকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।’

আরও পড়ুন

সর্বশেষ