শুক্রবার, মে ১০, ২০২৪
প্রচ্ছদখেলার সময়বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভা বৃহস্পতিবার

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভা বৃহস্পতিবার

স্পোর্টস ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি বৃহস্পতিবার সভায় বসবে । এই সভার পর আনুষ্ঠানিকভাবে কাউন্সিলরদের তালিকা প্রকাশ করা হবে।  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের জন্য কাউন্সিলরদের নাম জমা দেয়ার সময়সীমা শেষ। এবার নির্বাচন কমিশন গঠন করতে হবে জাতীয় ক্রীড়া পরিষদকে (এনএসসি)।
বিসিবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, নির্বাচন আয়োজনের জন্য আমরা আগেই এনএসসিকে চিঠি দিয়েছি। তাদের একটি নির্বাচন কমিশন গঠন করতে হবে। প্রধান নির্বাচন কমিশনারের কাছে কাউন্সিলরদের তালিকা পাঠানো হবে।
কাউন্সিলরের নাম নিয়ে বিসিবিতে কোনো অভিযোগ এসেছে কিনা জানতে চাইলে নিজামউদ্দিন বলেন, কাউন্সিলরের নাম চাওয়া হয়েছে নির্বাচনের জন্য। এ ব্যাপারে কারো কোনো অভিযোগ থাকলে নির্বাচন কমিশনের কাছে করতে হবে।
কাউন্সিলরদের নাম ভোটার তালিকা আকারে প্রকাশ করবে নির্বাচন কমিশন। এরপর শুনানি ও আপত্তি নিষ্পত্তির জন্য কিছু সময় পাওয়া যাবে।
গত ১৭ সেপ্টেম্বর ৭ দিনের সময় বেঁধে দিয়ে কাউন্সিলরের নাম চেয়ে চিঠি পাঠায় বিসিবি। এ, বি ও সি ক্যাটাগরিতে মোট কাউন্সিলরের সংখ্যা ১৭৪ জন।
এ অর্থাৎ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার ক্যাটাগরিতে কাউন্সিলর ৭১ জন। এই ক্যাটাগরিতে বিসিবি পরিচালক হবেন ১০ জন। ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগ থেকে দুজন করে এবং বাকি চারটি বিভাগ থেকে একজন করে কাউন্সিলর নির্বাচিত হবেন।
বি অর্থাৎ ক্লাব ক্যাটাগরিতে পরিচালক ১২ জন। প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ ও তৃতীয় বিভাগের ক্লাবগুলোর মোট কাউন্সিলর ৫৮ জন। তাদের ভোটেই ১২ জন কাউন্সিলর নির্বাচিত হবেন।
সি ক্যাটাগরিতে একজন পরিচালক নির্বাচিত হবেন। এছাড়া এনএসসি কোটায় আসবেন তিনজন পরিচালক।

আরও পড়ুন

সর্বশেষ