শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদজাতীয়ওআইসির জরুরী বৈঠকে যোগ দিচ্ছে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নেতৃত্ব বাংলাদেশ প্রতিনিধি...

ওআইসির জরুরী বৈঠকে যোগ দিচ্ছে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নেতৃত্ব বাংলাদেশ প্রতিনিধি দল

FB_IMG_1553087138993নিউজিল্যান্ড ঘটনা নিয়ে ওআইসির জরুরী বৈঠকে যোগ দিচ্ছে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নেতৃত্ব বাংলাদেশ প্রতিনিধি দল

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুইটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি) র জরুরী বৈঠকে যোগ দিতে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আগামীকাল বৃহস্পতিবার তুরস্কে রওনা হচ্ছেন। তুরস্কের বানিজ্যিক রাজধানী ইস্তাম্বুলে ২২ মার্চ (শুক্রবার) জরুরী এই বৈঠক অনুষ্ঠিত হবে ।
ওআইসির শীর্ষ সম্মেলন এবং নির্বাহী কমিটির বর্তমান চেয়ারম্যান তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তায়িপ এরদোয়ান গত ১৫ মার্চ নিউজিল্যান্ডে সংঘটিত সন্ত্রাসী হামলার নিন্দা জানানাে এবং সেখানে বসবাসরত মুসলিমদের সাথে একাত্মা ও সংহিত প্রকাশের জন্য এই জরুরী বৈঠক আহবান করেছেন।। তুরস্ক সরকারের অনুরোধে পাঠানোর হচ্ছে বাংলাদেশের প্রতিনিধি দল ।
FB_IMG_1553087146479বৈঠকে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন। প্রতিনিধি দলের বাকি সদস্যরা হলেন পরাষ্ট্রমন্ত্রণালয়ের আন্তর্জাতিক সংস্থা উইংয়ের মহাপরিচালক গাউসুল আজম সরকার, তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, ইস্তানবুলের কনসুলার জেনারেল এবং রিয়াদস্থ ওআইসির ডিপিআর।

আরও পড়ুন

সর্বশেষ