ব্রেকিং নিউজ

ঠাকুরগাঁওয়ে বিজিবির গুলিতে নিহত তিনজনের পরিবারের জন্য ক্ষতিপূরণ চেয়ে রিট

ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্তে গ্রামবাসীর সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সংঘর্ষের ঘটনায় নিহত তিনজনের পরিবারের জন্য ক্ষতিপূরণ চেয়ে রিট হয়েছে। বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিমকোর্টের আইনজীবী তনয় কুমার সাহা এ রিট করেন। পাশাপাশি এ ঘটনায় জড়িত বিজিবি সদস্যদের বিচারের আওতায় আনতে কেন নির্দেশ দেয়া হবে না এবং বিজিবির ওই দিনের অপারেশনকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, সে মর্মে রুল জারিরও আবেদন করা হয়। রিটে স্বরাষ্ট্র সচিব, বিজিবি মহাপরিচালক ও বিজিবির ৫০ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসারকে বিবাদী করা হয়েছে।

রিটকারী আইনজীবী জানান, রিট আবেদনটি বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ শুনানির জন্য উপস্থাপন করা হয়। আদালত আগামী সপ্তাহের শুনানির দিন ঠিক করে দেন।

প্রসঙ্গত মঙ্গলবার ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর সীমান্তে বিজিবির সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ হয়। ওই দিন বিজিবির গুলিতে তিনজন নিহত হন। তারা হলেন— ওই উপজেলার রুহিয়া এলাকার নজরুল ইসলামের ছেলে নবাব (৩৫), মৃত জহিরউদ্দীনের ছেলে সাদেক (৪৫) ও বহরমপুর এলাকার নূর ইসলামের ছেলে জয়নুল (১২)। বিজিবির দাবি- চোরাই গরু উদ্ধার করতে গেলে চোরাকারবারিরা হামলা চালায়। তখন আত্মরক্ষার্থে গুলি চালায় বিজিবি।

Please follow and like us:

About bdsomoy