ব্রেকিং নিউজ

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে জুনিয়র রোড সেফটি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

BDRCS PICTURE-01বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের উদ্যোগে স্কুলের ছেলেমেয়েদের মাঝে ট্রাফিক আইন বিষয়ে সচেতনতা বাড়াতে “জুনিয়র রোড সেফটি” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এই প্রশিক্ষণে দি মর্নিং স্টার গ্রামার স্কুলের ১ম থেকে ৫ম শ্রেণীর ৮০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় সোসাইটির প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ডের সম্মানিত সদস্য এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন। বক্তব্যে রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের দায়িত্বরত পরিচালক এস এম আহমেদ ও দি মর্নিং স্টার গ্রামার স্কুলের সিইও পংকজ গোমেজ ।

প্রধান অতিথি ম্যানেজিং বোর্ড মেম্বার এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন তার বক্তব্যে বলেন, স্কুলের শিক্ষার্থীদের মাঝে ট্রাফিক আইন ও রাস্তা পারাপারে সচেতনতা বাড়াতে এই প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এটি একটি ভাল উদ্যোগ। তিনি বলেন, একটি দুর্ঘটনা, সাজানো গোছানো একটি পরিবারকে ভেঙ্গে তছনছ করে দেয়। দুর্ঘটনা শুধু দুর্ঘটনায় নয়, দুর্ঘটনা পরিবারে সুনামি বয়ে নিয়ে আসে। তিনি, দুর্ঘটনা থেকে রক্ষা পেতে নিজেকে এবং পরিবারের সদস্যদের রাস্তা পারাপারে ও সড়কে চলাচলে ট্রাফিক আইন মেনে চলার ব্যাপারে সচেতনতা বাড়াতে এধরনের প্রশিক্ষণে অংশগ্রহণে আগ্রহী করে তুলতে অনুরোধ করেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালক এস এম আহমেদ বলেন, নিরাপদ সড়ক ও ট্রাফিক পুলিশকে সহায়তার জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা রাজধানীর বিভিন্ন পয়েন্টে কয়েক দফা কাজ করেছে। তিনি বলেন, শুধু রাজধানীতে নয়, নিরাপদ সড়কের জন্য সারাদেশের স্কুল- কলেজের সামনের সড়কে জেব্রা ক্রসিং এর জন্য সংকেত অংকনসহ জনসচেতনতা বৃদ্ধিতেও কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। এছাড়াও রাজধানীর ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানের দুই লক্ষাধিক শিক্ষার্থীকে নিরাপদ সড়ক বিষয়ে সচেতনতা বাড়াতে কার্যক্রম শুরু করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

Please follow and like us:

About bdsomoy