রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আজ রাতে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আজ রাতে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৬৮তম অধিবেশনে যোগ দিতে আমেরিকায় আট দিনের সরকারি সফরে রোববার নিউ ইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র জানায়, প্রধানমন্ত্রী আগামী ২৭ সেপ্টেম্বর ইউএনজিএ’র ৬৮তম অধিবেশনে ভাষণ দেবেন। এছাড়া তিনি বেশ কিছু উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দেবেন এবং দ্বিপাক্ষিক আলোচনা করবেন। শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং ও জাতিসংঘ মহাসচিব বান-কি-মুনের সঙ্গে বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী এবং তার সফর সঙ্গীদের নিয়ে এমিরেটস এয়ার লাইন্সের একটি ফ্লাইট আজ রাত সাড়ে ৯টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করবে। ফ্লাইটটির ২৩ সেপ্টেম্বর সকাল সোয়া আটটায় জন এফ কেনেডি (জেএফকে) আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছানোর কথা রয়েছে। নিউ ইয়র্ক যাত্রা পথে শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে দুই ঘণ্টার যাত্রা বিরতি করবেন।

বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, আমেরিকায় বাংলাদেশের রাষ্ট্রদূত একরামুল কাদের, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন স্বাগত জানাবেন। এরপর প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে পার্ক এভিনিউর গ্রান্ড হায়াত হোটেলে নিয়ে যাওয়া হবে। নিউ ইয়র্ক সফরকালে তিনি সেখানে অবস্থান করবেন।

২৩ সেপ্টেম্বর কমনওয়েলথ মহাসচিব কমলেশ শর্মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার হোটেল স্যুটে সাক্ষাৎ করবেন। সন্ধ্যায় তিনি ওয়ালড্রফ এস্টোরিয়া হোটেলে আয়োজিত মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামার এক সংবর্ধনায় যোগ দেবেন। এরপর শেখ হাসিনা ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর সাউথ সাউথ কোঅপারেশন (আইওএসএসসি)-এর কার্যালয়ে আয়োজিত সংস্থাটির এক অনুষ্ঠানে যোগ দেবেন। সূত্র: বাসস

আরও পড়ুন

সর্বশেষ