বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদটপবিএনপির প্রার্থীরা অযোগ্য বিবেচিত হয়েছেন আদালতের আদেশে : ওবায়দুল কাদের

বিএনপির প্রার্থীরা অযোগ্য বিবেচিত হয়েছেন আদালতের আদেশে : ওবায়দুল কাদের

আদালতের আদেশে বিএনপির প্রার্থীরা অযোগ্য হয়েছেন, এতে আওয়ামী লীগের কোন প্রভাব বা রাজনৈতিক উদ্দেশ্য নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার দুপুরে ধানমণ্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিনি একথা বলেন। এদিকে নির্বাচন কমিশনে ১৪ দলের প্রতিনিধিদল অভিযোগ করেছেন, মনগড়া অভিযোগ করে নির্বাচন কমিশনকে প্রতিপক্ষ বানাতে অন্যের ওপর দোষ চাপাচ্ছে বিএনপি এবং ঐক্যফ্রন্ট। মঙ্গলবার দুপুরে বিএনপি এবং দলটি নেতৃত্বাধীন জোট ঐক্যফ্রন্টের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনে যায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। কমিশনে ইসি সচিবের সঙ্গে ঘন্টাব্যাপী বৈঠক করেন এ প্রতিনিধিদল। পরে সাংবাদিকদের তারা জানান, জনতার কাছে নির্বাচন কমিশনকে প্রতিপক্ষ বানাতে অন্যের ওপর দোষ চাপাচ্ছে ঐক্যফ্রন্ট।

দিলীপ বড়ুয়া বলেন, তারা নির্বাচন কমিশনকে প্রতিপক্ষ করতে চাচ্ছে। তারা রাজনৈতিক অঙ্গনে তাদের ডিজাইনগুলোকে বাস্তব রূপ দিতে চাইছেন। এই ব্যাপারে আমরা বলতে চাইছি নির্বাচন কমিশন যেন সতর্ক থাকেন। একই সময়ে ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক ইস্যুতে সংবাদ সম্মেলন করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিরোধী পক্ষের মনোনয়নপত্র বাতিল, দলের ও জোটের একক প্রার্থীসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন তিনি।  ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনে তাদের জয়লাভের কোন সম্ভাবনা নেই। একারণে নির্বাচন বানচাল করার জন্য তারা অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে।

মঙ্গলবার সকালে উত্তরায় কুয়েতমৈত্রী হাসপাতালের আবাসিক চিকিৎসা সেবার উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। পরে সাংবাদিকদের তিনি বলেন, ক্ষমতার লোভে চিহ্নিত দুর্নীতিবাজদের সঙ্গে হাত মিলিয়েছে ড. কামাল। বিএনপি নেতাদের মনোনয়নপত্র বাতিলে সরকারের হাত নেই বলেও মন্তব্য করেন এ আওয়ামী লীগ নেতা।

আরও পড়ুন

সর্বশেষ