শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়নিরপেক্ষ থাকবে নির্বাচন কমিশন : মাহবুব তালুকদার

নিরপেক্ষ থাকবে নির্বাচন কমিশন : মাহবুব তালুকদার

নির্বাচনের সব কাজে কমিশন নিরপেক্ষ থাকবে জানিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, প্রতিটি অভিযোগের সুষ্ঠু তদন্ত করা হবে। মঙ্গলবার সকালে কমিশন সচিবালয়ে আপিল কার্যক্রম পরিদর্শন করে একথা বলেন তিনি। মনোনয়নপত্র বাতিলের শুনানিতে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হবে বলেও নিশ্চিত করেন তিনি। এদিকে, আটটি বুথে মনোনয়নপত্র বাতিল হওয়া সংক্ষুব্ধ প্রার্থীরা দ্বিতীয় দিনের মত নির্বাচন কমিশনে আপিল করেন।

প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপিল আবেদনের দ্বিতীয় দিনেও নির্বাচন ভবনে সংক্ষুব্ধ প্রার্থীদের ভিড়। মঙ্গলবার দিনব্যাপী ৮ বিভাগের জন্য ৮টি বুথে আপিল গ্রহণ করে নির্বাচন কমিশন। আপিল দায়েরকারী অনেকর অভিযোগ, তুচ্ছ কারণে বাদ পড়েছেন তারা। ঋণখেলাপি ও আদালতের রায়ে দণ্ডিতসহ নানা কারণে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরাও আপিল করেন কমিশন ভবনে। আপিল শুনানিতে ন্যয় বিচার পাওয়ার প্রত্যাশাও করেন তারা।

ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, অনেক প্রার্থী আছেন যারা দণ্ডপ্রাপ্ত এবং যারা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তাদের কারোই কিন্তু এবারের মনোনয়নপত্র বাতিল হয় নাই। এবং কারোটার ব্যাপারে আপত্তিও হয় নাই। মঙ্গলবার দুপুরে আপিল গ্রহণ কার্যক্রম পরিদর্শন করেন সিইসি কে.এম নুরুল হুদা ও কমিশনার মাহবুব তালুকদার। এসময় মাহবুব তালুকদার সাংবাদিকদের বলেন, আইনানুগ ও নিরপেক্ষভাবে নিষ্পত্তি করা হবে প্রত্যেকটি আপিল আবেদন।

তিনি বলেন, আমরা যা কিছু করব আইনানুগভাবে আমাদের করতে হবে। পক্ষপাতিত্ব আমরা অবশ্যই করব না। আমি মনে করি নির্বাচন কমিশন সব ব্যাপারেই একটা নিরপেক্ষ ভূমিকা রাখবে। বুধবার বিকেল ৫টা পর্যন্ত আপিলগ্রহণ শেষ করে, বৃহস্পতিবার থেকে টানা তিন দিন এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনে।

আরও পড়ুন

সর্বশেষ