মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদজাতীয়জিমেইলের মাধ্যমে অর্থ লেনদেন

জিমেইলের মাধ্যমে অর্থ লেনদেন

googleগুগল ওয়ালেটের কথা আমরা অনেকেই জানি। এটি হচ্ছে লেনদেনের জন্য ব্যবহূত গুগলের একটি সেবা। এর মাধ্যমে গুগল ওয়ালেট ব্যবহারকারীরা তাদের যেকোনো লেনদেনের জন্য বিল পরিশোধ করতে পারে। ২০১১ সালে গুগলের এই সেবা যাত্রা শুরু করেছিল। সম্প্রতি গুগল অন্য একটি ঘোষণা দিয়েছে। গুগল এবার তাদের জিমেইল সেবায় অর্থ প্রেরণের সুবিধাটি চালু করেছে অর্থাৎ এখন থেকে জিমেইল থেকে প্রেরক তার প্রাপককে খুব সহজেই টাকা পাঠাতে পারবে।
গুগলের জিমেইলে এই সুবিধার জন্য অ্যাটাচমেন্ট হিসেবে থাকবে একটি ডলার-সাইন আইকন। এটি ক্লিক করে আপনি গুগল ওয়ালেটের মাধ্যমে অর্থ আদান-প্রদান করতে পারবেন। এতে প্রাপকের একটি জিমেইল ঠিকানা থাকবে এবং এর ফলে সে সহজেই টাকা গ্রহণ করতে পারবে। প্রতিটি লেনদেনের জন্য ফি হিসেবে ২ দশমিক ৯ শতাংশ এবং সর্বনিম্ন শূন্য দশমিক ৩০ ডলার ফি দিতে হবে। ক্রেডিট ও ডেবিট কার্ড ব্যবহার করে আপনি এই ফি পরিশোধ করতে পারবেন।
গুগল দাবি করেছে, সব ধরনের লেনদেন নিরাপদ সার্ভারে সংরক্ষিত থাকবে। এ ছাড়া লেনদেনের ক্ষেত্রে অবৈধ কার্যকলাপের দিকেও গভীরভাবে লক্ষ রাখা হবে। অন্যদিকে গুগল ওয়ালেটে ক্রয়ের নিরাপত্তাও শতভাগ। গুগল ওয়ালেটে পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা থাকায় এটি ব্যবহারকারীদের ক্ষেত্রে বেশ আলোড়ন তুলবে বলে গুগল আশা করছে।

আরও পড়ুন

সর্বশেষ