মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদটপনির্বাচন কমিশনার মাহবুবের ছুটি রহস্যজনক : রিজভী

নির্বাচন কমিশনার মাহবুবের ছুটি রহস্যজনক : রিজভী

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের ছুটিকে রহস্যজনক মন্তব্য করেছে বিএনপি। দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, গণতন্ত্রকে নিশ্চিহ্ন করার জন্য কাজ করছেন প্রধান নির্বাচন কমিশনার। রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপি নেতা বলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সাহেবকে নিয়ে আওয়ামী লীগ নেতারা যেভাবে আক্রমণ করে বক্তব্য দিয়েছেন, তা সন্ত্রাসী আচরণ এবং তিনি এই গুরুত্বপূর্ণ সময়ে কেন ছুটি নিয়েছেন নাকি নিতে বাধ্য করা হয়েছে, তাও রহস্যজনক। ইসিকে সর্বোচ্চ চাপে রেখে কাজ করাচ্ছে সরকার। প্রধান নির্বাচন কমিশনারসহ কতিপয় কমিশনার ও কর্মকর্তা নিজেরা যে আচরণবিধি তৈরি করছেন, তা সুষ্ঠু নির্বাচনের পরিপন্থী আচরণবিধি। কারণ, এই কমিশনের কয়েকজন আধিকারিক কমিশনের ক্ষমতা কমিয়ে সরকারকে দিতে চান। সংসদ বহাল রেখে নির্বাচন করার নজির পৃথিবীর কোথাও নেই। অথচ প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনের সময় সংসদ সদস্যদের ক্ষমতা বৃদ্ধির সুযোগ সৃষ্টির করতে আইন করতে চাচ্ছেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সুচিকিৎসা পাচ্ছেন না বলেও অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে। সংবাদ সম্মেলনে রিজভী বলেন, আদালতের নির্দেশনা থাকার পরও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শ নেওয়া হচ্ছে না। অবিলম্বে খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী তাঁর সুচিকিৎসার দাবি জানান তিনি। রিজভী আরো বলেন, বিএনপির এখন প্রধান লক্ষ্য খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়।

আরও পড়ুন

সর্বশেষ