বুধবার, মে ২৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনজাতীয় ঐক্যের নামে স্বাধীনতা বিরোধীদের সাথে আঁতাত : মোশাররফ

জাতীয় ঐক্যের নামে স্বাধীনতা বিরোধীদের সাথে আঁতাত : মোশাররফ

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, জাতীয় ঐক্যের নামে স্বাধীনতা বিরোধীদের সঙ্গে গোপন আঁতাত করে কেউ নির্বাচন বানচাল করতে পারবে না। সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। ষড়যন্ত্র করে কেউ সফল হবে না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ডিসেম্বরের জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে হবে। শনিবার মীরসরাই উপজেলার করেরহাটে উত্তর জেলা আওয়ামী লীগের কর্মসূচিতে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। বর্তমান সরকারের উন্নয়ন কর্মসূচি তৃণমূল পর্যায়ে জনগণের কাছে তুলে ধরতে উত্তর জেলা আওয়ামী লীগ উক্ত কর্মসূচির আয়োজন করে। করেরহাট বাজার থেকে পথসভা শুরু করেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এসময় বর্তমান সরকারের উন্নয়ন কর্মসূচি তৃণমূল পর্যায়ে জনগণের কাছে তুলে ধরেন তিনি। পথসভায় হাজার হাজার নেতাকmosaraf al. ctgর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। তিনি বলেন, দেশের উন্নয়ন ধারাবাহিকভাবে অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে নৌকার বিজয়ের বিকল্প নেই। পরে বারইয়ারহাট পৌরসভা, বাংলাবাজার, জোরারগঞ্জ বাজার, আজমপুর বাজার, বামনসুন্দর বাজার, সুফিয়া বাজার, আবুতোরাব বাজার, সাহেরখালী বাজার, দমদমা বাজার, ছোট কমলদহ বাজারসহ প্রায় ১৬টি স্পটে মন্ত্রী বক্তৃতা করেন।

মীরসরাইয়ে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা, মহামায়া সেচ প্রকল্প তৈরি, রাস্তাঘাটের স্থানীয় উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, এতিমের টাকা মেরে খালেদা জিয়া এখন জেলে, আর খাম্বার টাকা মেরে তারেক এখন লন্ডনে। আবার যদি বাংলাদেশে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসে তাহলে দেশ তলাবিহীন ঝুড়িতে পরিণত হবে।

মন্ত্রী বলেন, ড. কামাল হোসেন, বদরুদ্দোজা চৌধুরীরা জাতীয় ঐক্যের নামে আওয়ামী লীগ ও উন্নয়নের বিরুদ্ধে মাঠে নেমেছেন। তাদের সকল ষড়যন্ত্র রুখে দেবে জনগণ। শেখ হাসিনার সরকার আগামী ১০০ বছরের উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে যাচ্ছে। এর মাধ্যমে এ দেশ একদিন সিঙ্গাপুরের রূপ নেবে। এ পরিকল্পনায় আগামী ১০০ বছরে দেশে কি কি অগ্রগতি সাধন করা হবে তা নির্ধারণ করা হয়েছে। বর্তমান নেতৃবৃন্দ হয়তো ১০০ বছর জীবিত থাকবেন না, কিন্তু আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ বাংলাদেশ রেখে যাওয়া আমাদের দায়িত্ব।
তিনি বলেন, মীরসরাইয়ের অর্থনৈতিক অঞ্চলে প্রায় ৫০ লাখ লোকের কর্মসংস্থান হবে। সরকারের বর্তমান মেয়াদে দেশ অভুতপূর্ব উন্নয়নের পথে এগিয়ে গেছে। মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা, শিক্ষাভাতাসহ বিভিন্ন সামাজিক কর্মসূচিতে ৭০ লাখ লোককে অন্তর্ভুক্ত করা হয়েছে। অর্থনৈতিকভাবে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। জিডিপি বেড়ে সাত দশমিক ৬৫ হয়েছে। মাথাপিছু আয় বেড়ে এক হাজার ৭৫২ ডলার হয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আগামীতেও বর্তমান সরকারকেই দেশ পরিচালনার দায়িত্ব দিতে হবে।

এতে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী। তিনি বলেন, ফের আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় না এলে বিএনপি-জামায়াত দেশের চলমান উন্নয়ন বন্ধ করে দিয়ে লুটপাট শুরু করবে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বাড়ি থাকতে দেবে না। তাই দলীয় বিভেদ ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে আগামী নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে।

পথসভায় আরো বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নুরুল আনোয়ার বাহার চৌধুরী, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও করেরহাট ইউপি চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, উপজেলা যুবলীগের আহবায়ক মোস্তফা মানিক, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, উপজেলা ছাত্রলীগ সভাপতি রাসেল ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক ফরহাদ হোসাইন প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ