রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদটপবুধবার ড্রীমলাইনার আকাশবীণা‘র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বুধবার ড্রীমলাইনার আকাশবীণা‘র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং ৭৮৭-৮ ড্রীমলাইনার আকাশবীণা’র উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রীমলাইনার আকাশবীণা উদ্বোধনে আড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর একই দিন ড্রীমলাইনারের প্রথম বানিজ্যিক ফ্লাইট ঢাকা থেকে মালয়েশিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

 ড্রীমলাইনার আকাশবীণা যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাড়ালো ১৫টিতে। গত ১৯ আগষ্ট যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় আসে ড্রীমলাইনার। মাননীয় প্রধানমন্ত্রীর পছন্দে নামকরণ করা হয় আকাশবীণা।

বিমান পরিচালনা পর্যদের মাননীয় চেয়ারম্যান এয়ার মার্শাল ইনামুল বারী (অব.) বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর ড্রীমলাইনার আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করবে। ১৯৭২ সালের ৪ জানুয়ারী  বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রা শুরু হয়। এখন বিমান বহরে সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত সম্পূর্ণ নতুন বোয়িং ৭৮৭ ড্রীমলাইনার যুক্ত হয়েছে, এটি আমাদের জন্য গৌরবের। দিনে দিনে আমাদের বহরে বিমানের সংখ্যা বাড়ছে। একই সঙ্গে দেশের এভিয়েশন খাতও সমৃদ্ধ হচ্ছে। আমাদের পরিধি যেমন বাড়ছে, তেমনি সেবার মানও বেড়েছে। ড্রীমলাইনার দিয়ে প্রাথমিকভাবে ঢাকা-সিঙ্গাপুর ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

 বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ বলেন, যাত্রীদের ভ্রমন নিরাপদ, স্বাচ্ছন্দ্য ও আনন্দময় করতে ড্রীমলাইনার নতুন মাত্রা যোগ করবে। বহরে নতুন উড়োজাহাজ যুক্ত হওয়ার ফলে আমাদের চলমান বিভিন্ন রুটে ফ্লাইট বৃদ্ধি ও নতুন রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা বাস্তবায়ন সহজ হবে। এ বিমান জ্বালানী সাশ্রয়ী হওয়া খরচ কমবে, মুনাফা বৃদ্ধিতে সহায়ক হবে। ড্রীমলাইনার আকাশবীণা বহরে যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান নতুন মাইলফলক স্পর্শ করলো। আরও তিনটি ভাড়াকরা উড়োজাহাজ বিমান বহরে যুক্ত হবে বলেও জানান, এ এম মোসাদ্দিক আহমেদ।

আরও পড়ুন

সর্বশেষ