রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়কমার্স ব্যাংকের ২ কোটি টাকা আত্মসাৎ মামলায় ব্যাংক কর্মকর্তা কারাগারে

কমার্স ব্যাংকের ২ কোটি টাকা আত্মসাৎ মামলায় ব্যাংক কর্মকর্তা কারাগারে

ব্যাংক থেকে টাকা আত্মসাতের অভিযোগে নগরীর কোতোয়ালী থানায় দায়ের করা দুদকের মামলায় একজন ব্যাংক কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  ২৯ আগস্ট কমার্স ব্যাংক খাতুনগঞ্জ শাখার ক্যাশ অফিসার মনিরুল ইসলাম মহানগর মুখ্য হাকিম ওসমান গণির আদালতে আত্মসমর্পণ করতে এলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। দুদকের পিপি এডভোকেট কাজী সানা উদ্দিন লাভলু বলেন, কমার্স ব্যাংক খাতুনগঞ্জ শাখা থেকে ২০১৪-২০১৫ অর্থবছরে ব্যাংক কর্মকর্তাদের যোগসাজশে ২ কোটি ১৯ লাখ ১৫ হাজার ৫২৩ টাকা আত্মসাত করা হয়েছে।

এর মধ্যে ৩৯ জন গ্রাহকের ২ কোটি ১৪ লাখ ১৫ হাজার ৫২৩ টাকা ছিল। এই  টাকা ইতোমধ্যে ব্যাংক গ্রাহকদের পরিশোধ করেছে। এছাড়া ভুয়া পেমেন্ট দেখিয়ে ( নং ০১৫৫২৭৪) রিফান্ড করা হয়েছে।  একই শাখার ক্যাশ ইনচার্জ বিভিন্ন সময়ে বিপুল পরিমান এই অর্থ নগদ জমা বা উত্তোলনের কোন রেজিষ্ট্রার লিপিবদ্ধ না করায় তার বিরুদ্ধেও টাকা আত্মসাতের সাথে যুক্ত থাকার অভিযোগ পায়।

এই ঘটনায় গত ২২ জুলাই দুদকের উপ-পরিচালক শেখ ফানা ফিল্লাহ বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা ( মামলা নং- ১০৪) করেন।  ২৯ আগস্ট এই মামলার ২ নং আসামি মনিরুল ইসলাম আদালতে আত্মসমর্পণ করতে আসলে মহানগর মুখ্য হাকিম ওসমান গণি তাকে কারাগারে প্রেরণ করেন।

আরও পড়ুন

সর্বশেষ