শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদটপরিজভীকে এক বালতি পানি পাঠিয়ে দেয়া উচিত : প্রধানমন্ত্রী

রিজভীকে এক বালতি পানি পাঠিয়ে দেয়া উচিত : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ভারত সফরের পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মন্তব্য করেছিলেন, তিনি সেদেশ থেকে এক বালতি পানিও আনতে পারেননি। এর জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রিজভীকে এক বালতি পানি পাঠিয়ে দেয়া উচিত। বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ওরা তো বললো আমি এক বালতি পানিও আনতে পারিনি। এক বালতি পানি রিজভীকে পাঠিয়ে দেয়া উচিত। একজনকে দায়িত্ব দাও ওকে কয়েক বোতল পানি পাঠিয়ে দিক। রোজার মাস, কাজে লাগবে। তিনি বলেন, বিএনপি তো অনেক বোঝে তাহলে আর বলার দরকার নাই। তারাও তো কম যায় নাই। খালেদা জিয়া কি ভারতে যায় নাই? বিএনপি এখন তিস্তার পানি কথা বলে, বিএনপি নেতাদের কি মনে নাই উনাদের নেত্রী ভারত সফরে গিয়ে গঙ্গার পানির কথা ভুলে গিয়েছিলেন?

প্রধানমন্ত্রী বলেন, ভারত আমাকে ক্ষমতায় আনবে কি আনবে না সেটা জানি না। ২০০১ সালে আমেরিকান কোম্পানি এখানে গ্যাস উত্তোলন করেছিল এখানে, সেই গ্যাস বিক্রি করবে ভারতের কাছে। আমি কিন্তু রাজি হইনি, খালেদা জিয়া লিখে দিয়ে এসেছিলে। আমি বলেছিলাম, গ্যাসের মালিক এ দেশের জনগণ।

সেলিব্রিটিদের নির্বাচনের অংশ নেয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তারা দেশের জন্য খেলাধুলা করে সম্মান বয়ে এনেছে। তারা যদি রাজনীতিতে আসতে চায় আসতে পারে। পৃথিবীর সব দেশেই সেলিব্রিটিরা নির্বাচন করে। আর যারা রাজনীতি করছে তারাও থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তারকারা দেশের জন্য বিভিন্ন ক্ষেত্রে সম্মান বয়ে এনেছেন। তারা চাইলে নির্বাচনে অংশ নিতে পারেন। যারা তৃণমূল থেকে রাজনীতি করে আসছেন তাদের মনোনয়ন না দিয়ে সেলিব্রিটিদের মনোনয়ন দেয়াটা কতটা যৌক্তিক -সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে গণভবনের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

আরও পড়ুন

সর্বশেষ