বুধবার, মে ১, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়ভৈরবে জিপিএইচ ইস্পাতের ব্যবসায়ী সম্মেলন

ভৈরবে জিপিএইচ ইস্পাতের ব্যবসায়ী সম্মেলন

দেশের শীর্ষস্থানীয় উৎপাদনকারী প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাতের উদ্যোগে পাঁচ শতাধিক ব্যবসায়ী, প্রকৌশলী, ঠিকাদার ও কাস্টমারদেরকে নিয়ে কিশোরগঞ্জের ভৈরবে ব্যবসায়ী সম্মেলন ও শুভ হালখাতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার শহরের নিউ টাউন এলাকার একটি কমিউনিটি সেন্টারে এটি অনুষ্ঠিত হয়েছে।

ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জিপিএইচ ইস্পাতের মহাব্যবস্থাপক ও হেড অব মার্কেটিং এন্ড সেলস্ গালিব মোহাম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-মহা ব্যবস্থাপক দীপক দত্ত, সিনিয়র ম্যানেজার জিয়াউর রহমান, ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিপিএইচ ইস্পাতের ভৈরব এলাকার এক্সক্লুসিভ ডিলার সিয়াম স্টীল হাউজের স্বত্ত্বাধিকারী আফজাল হোসেন জামাল। অনুষ্ঠানের প্রধান অতিথি গালিব মোহাম্মদ সর্বাধুনিক কোয়ান্টাম টেকনোলজি সমৃদ্ধ জিপিএইচ ইস্পাতের নতুন প্ল্যান্ট ও বাজার সম্প্রসারণ সংক্রান্ত বিষয়ে আলোকপাত করেন।

তিনি বলেন, জিপিএইচ ইস্পাত সবচেয়ে উন্নত মানের রড উৎপাদন করছে। দেশের বেশ কিছু বড় অবকাঠামো নির্মাণে জিপিএইচের রড ব্যবহৃত হয়েছে ও হচ্ছে। বর্তমানে উৎপাদন ক্ষমতা সীমিত বলে  চাহিদা থাকা সত্ত্বেও সব প্রকল্পে জিপিএইচের রড সরবরাহ করা সম্ভব হচ্ছে না। গালিব মোহাম্মদ বলেন, জিপিএই ইস্পাত নতুন প্রকটি কারখানা নির্মাণ করছে, যে মানের কারখানা দক্ষিণ এশিয়ায় প্রথম। এ কারখানা চালু হলে উৎপাদন ক্ষমতা কয়েকগুণ বেড়ে যাবে। তখন দেশের বেশীর ভাগ বড় অবকাঠামো প্রকল্পে জিপিএইচ ইস্পাতের রড ব্যবহার করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি বলেন, ভৈরবে যে দুটি ১০ তলা ভবন নির্মিত হচ্ছে, দুটিতেই ইপিএইচ ইস্পাতের রড ব্যবহার করা হচ্ছে।

ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া বলেন, জিপিএইচ ইস্পাতের মান ভালো বলেই দেশে এই ইস্পাতের ব্যবহার এতো বাড়ছে। তিনি উপস্থিত ব্যবসায়ী-দর্শকদেরকে আহ্বান জানান, তাদের নিজ নিজ নির্মাণের ক্ষেত্রে যেন জিপিএইচ ইস্পাতকে বেছে নেন।

ভৈরব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু বলেন, তিনি নিজেও একটি বাড়ি তৈরি করছেন। আর সে বাড়িতে জিপিএইচ ইস্পাতের রড ব্যবহার করছেন। তার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন ভৈরব পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, প্রকৌশলী আব্দুল কাইয়ুম চৌধুরী, জিএম সারোয়ার বাতেন প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ