রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনপদদলনে মৃত্যুর ঘটনায় কেএসআরএমের শাহজাহানের বিরুদ্ধে মামলা

পদদলনে মৃত্যুর ঘটনায় কেএসআরএমের শাহজাহানের বিরুদ্ধে মামলা

সাতকানিয়ায় যাকাত ও ইফতার সামগ্রী সংগ্রহের সময় পদদলিত হয়ে ৯ নারী-শিশুর মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে। ১৫ মে সকালে কবির স্টিল রিরোলিং মিলস লিমিটেডের (কেএসআরএম) স্বত্বাধিকারী মোহাম্মদ শাহজাহানকে প্রধান আসামি করে নিহত হাসিনা আক্তারের স্বামী মোহাম্মদ ইসলাম বাদী হয়ে সাতকানিয়া থানায় মামলাটি দায়ের করেন।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে সাতকানিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, অবহেলায় মৃত্যুর কারণ দেখিয়ে দণ্ডবিধি ৩০৪ (ক) ও ৩৪ ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে কেএসআরএমের স্বত্বাধিকারী মোহাম্মদ শাহজাহানকে। এছাড়া ব্যবস্থাপনার সাথে জড়িত অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে। ১৪ মে সকাল সাড়ে ১০টায় উপজেলার নলুয়া ইউনিয়নের গাটিয়াডাঙ্গা গ্রামের হাঙ্গরমুখ এলাকার কাদেরিয়া মুঈনুল উলুম দাখিল মাদ্রাসাপ্রাঙ্গণে পদদলনের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ৯টি মরদেহ উদ্ধার করেছে।

এদিকে, পদদলিত হয়ে মৃত্যুর ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাশহুদুল কবীরের নেতৃত্বে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এ মর্ম‍ান্তিক ঘটনায় ১০ জনের মারা যাওয়ার খবর ছড়িয়ে পড়লেও পরে নিখোঁজ এক নারীকে খুঁজে পাওয়া গেছে বলে সোমবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে দাবি করে কেএসআরএম কর্তৃপক্ষ।

আরও পড়ুন

সর্বশেষ