শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়নবতর আন্দোলনের যাত্রা শুরু নরসিংদী থেকে

নবতর আন্দোলনের যাত্রা শুরু নরসিংদী থেকে

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

১৮ দলের নবতর আন্দোলনের যাত্রা রোববার নরসিংদীর বালুর মাঠ থেকে শুরু হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার এদিনের জনসভা থেকে সেই আন্দোলনের ডাক দেবেন। সরকার উৎখাত ও পতনের এই আন্দোলনে সর্বস্তরের জনগণকে সম্পৃক্ত করবেন তিনি। সরকারকে বাধ্য করবেন তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবি মানতে।

শনিবার বিকেলে নরসিংদীর ভেলানগরে একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন জনসভাটির প্রধান সমন্বয়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। জনসভার প্রস্তুতি, উদ্দেশ্য বর্ণনা করতে আয়োজকরা এই সম্মেলন ডাকেন।

খালেদার নরসিংদী জনসভায় এর পাঁচটি আসনের প্রার্থী ঘোষণা করবেন বলে ছড়ানো গুঞ্জন উড়িয়ে দেন নোমান।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের কোনো কিছু আশা করছি না। নাম ঘোষণা বা নমিনেশন নিয়ে এ সভায় খালেদা জিয়া কিছু বলবেন না বলেই আশা করছি।

অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আন্দোলনে আছি, গতিশীল করার চেষ্টা করছি। আন্দোলন তীব্র করতে জনসভাগুলো করছি।

সংস্কারপন্থিদের প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে নোমান বলেন, সংষ্কার বিষয় এখন প্রধান নয়। এখন জাতিকে ঐক্যবদ্ধ করে সরকারের পতন ঘটাতে হবে।

এক প্রশ্নের জবাবে নোমান বলেন, এই সভায় লক্ষ লক্ষ লোক হবে। শুধু দলের জন্য নয়, এই সভা সবার জন্য।

মানুষের আন্দোলন-সংগ্রামের ইচ্ছা খালেদা জিয়ার ইচ্ছার সঙ্গে একাত্ম হয়ে গেছে।

তিনি বলেন, এই সভা-মহাসমাবেশে পরিণত হবে কাল(রোববার)। কারণ মানুষ এখন এই সরকারের অত্যাচার থেকে বাঁচতে চায়। খালেদা জিয়ার কাছ থেকে আশার বাণী ‍শুনতে চায়।

নরসিংদীর উন্নয়ন নিয়ে খালেদা জিয়া বক্তব্য রাখবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়া যেখানেই গেছেন, উন্নয়ন ও জাতীয় ঐক্যের বিষয়ে সহযোগিতা করতে চেয়েছেন।

সম্মেলনে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, নরসিংদী জেলা বিএনপির সভাপতি ও শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকনসহ ১৮ দলের স্থানীয় নেতারা।

আরও পড়ুন

সর্বশেষ