শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদটপগোয়েন্দা সংস্থার মতে সংসদ নির্বাচনে ৪০টির বেশি আসন পাবে না আ' লীগ

গোয়েন্দা সংস্থার মতে সংসদ নির্বাচনে ৪০টির বেশি আসন পাবে না আ’ লীগ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গোয়েন্দা সংস্থার মতে আগামী সংসদ নির্বাচনে ৪০টির বেশি আসন পাবে না আওয়ামী লীগ। মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিশন মিলানায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এ দাবি করেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে এ সভার আয়োজন করে যুবদল। খন্দকার মোশাররফ বলেন, ‘পানির স্রোতকে যেমন বাধা দিয়ে বন্ধ করে রাখা যায় না, ঠিক তেমনিভাবে খালেদা জিয়া দেশে ফেরার পরে যে জনস্রোতের সৃষ্টি হয়েছে তাকে কোনোভাবেই আটকিয়ে রাখা যাবে না।’

বিএনপি নেতা বলেন, ‘আগামী নির্বাচনকে সামনে রেখে সরকার গোয়েন্দা সংস্থাকে দিয়ে একটি জরিপ করেছে। তাদের (গোয়েন্দা সংস্থা) মতে, আগামী নির্বাচনে আওয়ামী লীগ ৪০টির বেশি আসন পাবে না। তাই তারা শক্তি দিয়ে জাতীয়তাবাদী নেতাদের অত্যাচার, জুলুম, নির্যাতন করে ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আবারও একটি প্রতারণার নির্বাচন করতে চায়। কিন্তু জনগণ আর কখনো সেই ধরনের নির্বাচন এ দেশের মাটিতে হতে দেবে না।

মোশাররফ আরো বলেন, ‘আমাদের নেত্রী আগামী নির্বাচনের আগে উপযুক্ত সময়ে সহায়ক সরকারের রূপ রেখা দেবেন। আমরা সেই রূপরেখার আলোকে নির্বাচন করার জন্য সরকারকে আহ্বান জানাব। কিন্তু সরকার যদি তা না মেনে আবারও প্রতারণার নির্বাচন করতে চায় তাহলে জনগণ তাদের অধিকার ফিরে পাওয়ার জন্য রাজপথে নেমে তা প্রতিহত করবে।

যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে এ আলোচনা সভায় আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

আরও পড়ুন

সর্বশেষ