শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়বাংলালিংক নেক্সট টিউবার এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

বাংলালিংক নেক্সট টিউবার এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

NextTuber_Final_Photoবাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক আয়োজিত দেশের প্রথম ডিজিটাল রিয়েলিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার”-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে রাজধানী ঢাকাতে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ ডিজিটাল অফিসার সঞ্জয় ভাগাসিয়া, এনটিভির হেড অফ প্রোগ্রাম মোস্তফা কামাল সৈয়দ ও রেডিও ফুর্তির সিইও মো. রেজাউল হক।

দেশের তরুণ প্রজন্মকে উন্নতমানের ভিডিও কন্টেন্ট নির্মাণে উদ্বুদ্ধ করার লক্ষ্যে আয়োজিত এই শো দেশব্যাপী ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহণ করা নয় হাজারেরও বেশি প্রতিযোগী থেকে পর্যায়ক্রমিক বাছাই প্রক্রিয়া শেষে নির্বাচিত করা হয়েছে বিজয়ীদের। শিক্ষা, অভিনয়, সঙ্গীত, নৃত্য ও লাইফস্টাইলসহ বিভিন্ন বিষয়ের উপর নির্মিত ভিডিও কন্টেন্ট সাবমিট করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রতিযোগীরা।

অত্যন্ত প্রতিদ্বন্দিতাপূর্ণ এই প্রতিযোগিতায় ভিডিও কন্টেন্ট নির্মাণে অসামান্য দক্ষতা দেখিয়ে বিচারকদের রায় ও দর্শকদের লাইকের ভিত্তিতে বিজয়ী হয়েছেন র‍্যাপ ব্যাটেল ভিত্তিক ভিডিও কন্টেন্ট নির্মাতাদের চ্যানেল ফিউসান প্রোডাক্টসান-এর আহনাফ নাসিফ ও রাফিদ মাহাদী। প্রথম ও দ্বিতীয় রানার-আপ হয়েছেন যথাক্রমে কৌতুক ভিত্তিক ভিডিও কন্টেন্ট নির্মাতা রাসেল তপু ও শিক্ষা বিষয়ক ভিডিও কন্টেন্ট নির্মাতা সাদমান সাদিক। বিজয়ী, পুরস্কার হিসেবে পাচ্ছেন দেড় লক্ষ টাকার প্রাইজমানি, সিঙ্গাপুরে গুগলের এশিয়া-প্যাসিফিক অঞ্চলের হেড কোয়ার্টারে প্রশিক্ষণ ও বাংলালিংকের ডিজিটাল অ্যাম্বাসেডর হওয়ার সুযোগ। “বাংলালিংক নেক্সট টিউবারের” বিচারক হিসাবে দায়িত্ব পালন করেছেন দেশের জনপ্রিয় ইউটিউব তারকা সালমান মুক্তাদির, সৌভিক আহমেদ, তামিম মৃধা ও আসিফ আজাদ।

বাংলালিংকের চিফ ডিজিটাল অফিসার সঞ্জয় ভাগাসিয়া বলেন, “দেশের তরুণ ভিডিও কন্টেন্ট নির্মাতাদের জন্য একটি ডিজিটাল প্ল্যাটফর্ম গঠন করার লক্ষ্যে আমরা “বাংলালিংক নেক্সট টিউবার” আয়োজন করেছিলাম। অভিনব এই আয়োজনের সিজন-১ সফলভাবে সম্পন্ন করতে পেরে আমরা আনন্দিত। বিজয়ীদের আমরা আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি, এবং আশা করছি তাদের এ সাফল্য আরও বেশি সংখ্যক তরুণকে ভিডিও কন্টেন্ট নির্মাণের মাধ্যমে তাদের প্রতিভা বিকাশ করতে উদ্বুদ্ধ করবে।”

অনুষ্ঠানে উপস্থিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, “বিনোদন এবং শিক্ষার নতুন মাধ্যম হিসেবে যোগ হয়েছে ভিডিও কন্টেন্ট নির্মাণ। ভিডিও কন্টেন্ট নির্মাণে আমাদের তরুণদের এই শিক্ষণীয় ও বিনোদনমূলক বুদ্ধিদীপ্ত পদচারণা আমাকে দারুণভাবে আশান্বিত ও মুগ্ধ করেছে। বাংলালিংকের এই উদ্যোগ প্রশংসনীয়। এ ধরনের উদ্যোগ সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনের প্রক্রিয়াকে ত্বরান্বিত করবে।”

“বাংলালিংক নেক্সট টিউবার”-এ বিজয়ী হওয়ার অনুভূতি জানতে চাইলে ভিডিও কন্টেন্ট ভিত্তিক চ্যানেল ফিউসান প্রোডাক্টসান-এর আহনাফ নাসিফ বলেন, “নেক্সট টিউবার আমার জীবনের অন্যতম টার্নিং পয়েন্ট। এই জয় আমাকে আমার স্বপ্নের পথে পথচলা অনেক সহজ করে দিলো। এ ধরনের প্রতিযোগিতা বাংলাদেশে আরো হওয়া উচিৎ বলে আমি মনে করি। গ্র্যান্ড ফিনালে আগামী ২৪শে নভেম্বের শুক্রবার রাত ৯টায় এনটিভি তে দেখানো হবে। এই আয়োজনে টিভি পার্টনার হিসাবে ছিল এনটিভি এবং রেডিও পার্টনার হিসাবে ছিল রেডিও ফুর্তি।

উল্লেখ্য যে, গত ১৮ সেপ্টেম্বর ২০১৭-এ উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু করে “বাংলালিংক নেক্সট টিউবার”। দুই মাসব্যাপী কার্যক্রম পরিচালনার পর গ্র্যান্ড ফিনালের মাধ্যমে পরিসমাপ্তি ঘটছে জনপ্রিয় এই ডিজিটাল রিয়েলিটি শো-এর।

আরও পড়ুন

সর্বশেষ