মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসেইবই-এর পৃষ্ঠপোষকতায় ঢাকা কলেজে শুরু হলো ইন্ট্রা কলেজ সায়েন্স ফেস্টিভ্যাল-২০১৭

সেইবই-এর পৃষ্ঠপোষকতায় ঢাকা কলেজে শুরু হলো ইন্ট্রা কলেজ সায়েন্স ফেস্টিভ্যাল-২০১৭

বাংলা ভাষা ও সাহিত্যের সর্ববৃহৎ অনলাইন ই-বুক লাইব্রেরি সেইবই-এর পৃষ্ঠপোষকতায় ঢাকা কলেজ অডিটোরিয়ামে দুইদিন ব্যাপী ইন্ট্রা কলেজ সায়েন্স ফেস্টিভ্যাল-২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠান হয়ে গেলো ।  আগামী ১৯-২০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত ফেস্টিভ্যালটি চলবে।অনুষ্ঠানে ঢাকা কলেজের  শিক্ষার্থীরা ফিজিক্স, কেমেস্ট্রি, বায়োলজি অ্যাস্ট্রোনমি  ও ম্যাথ অলিম্পিয়াডে অংশগ্রহণ করবে।  আয়োজন করেছে ঢাকা কলেজ সায়েন্স ক্লাব। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রোফেসর মোঃ মোয়াজ্জম মোল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রোফেসর  নেহাল আহমেদ এবং জনাব শহিদুল ইসলাম, ম্যানেজার, সেইবই। জ্ঞান উৎসাহী এবং জ্ঞান পিপাসুদের এই মিলনমেলায়, সেইবই টাইটেল স্পন্সর (Title Sponsor) হতে পেরে অত্যন্ত আনন্দিত এবং গর্বিত।

উল্লেখ্য, সেইবই অ্যাপে রয়েছে ৫০০+ নবীন-প্রবীণ লেখকের ১৫০০-এর বেশি বইয়ের সমাহার। নতুন চমক হিসেবে সেইবই অ্যাপে যুক্ত হয়েছে হুমায়ূন আহমেদ এর মিসির আলী UNSOLVED, কাজী নজরুল ইসলামের সঞ্চিতা, রিক্তের বেদন, ছায়ানট সহ জনপ্রিয় আরো অনেক লেখকের বই। লেখক তালিকায় বিখ্যাতদের মধ্যে আছেন : কাজী নজরুল ইসলাম, রবীন্দ্রনাথ ঠাকুর, হুমায়ূন আহমেদ, শীর্ষেন্দু মুখোপাধ্যায়, সেলিনা হোসেন, সুনীল গঙ্গোপাধ্যায়, মুহম্মদ জাফর ইকবাল, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, রফিক আজাদ, আসাদ চৌধুরী, আনিসুল হক, মোহিত কামাল, বেলাল চৌধুরী, আহমদ রফিকসহ দুই বাংলার জনপ্রিয় আরো অনেকে।

বাংলা সাহিত্যের ডিজিটালাইজেশনের জন্যে ‘সেইবই” নিরলসভাবে কাজ করে যাচ্ছে । “সেইবই” (Sheiboi)।অনলাইন স্টোরের বইগুলো পড়ার জন্য পাঠককে সেইবই রিডার অ্যাপটি তার মোবাইল বা ট্যাব ডিভাইসে ইনস্টল করতে হবে। অ্যানড্রয়েড এবং iOS-নির্ভর স্মার্টফোন এবং ট্যাবলেট ব্যবহারকারী পাঠকরা অ্যাপটি ফ্রি ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন। এই লাইব্রেরি থেকে একজন ইউজার বা পাঠক ৩৫০+ ফ্রী বই ডাউনলোড করার পাশাপাশি পছন্দের অনেক বই সুলভ মূল্যে কিনে নিতে পারবেন। সব মিলিয়ে একজন পাঠক বিশ্বের যেকোনো প্রান্ত থেকে তাঁর পছন্দের বাংলা বইগুলো সেইবই (Sheiboi Mobile App) অনলাইন স্টোর থেকে সংগ্রহ করে স্মার্টফোন বা ট্যাবলেটে পড়তে পারবেন খুব সহজেই।

আরও পড়ুন

সর্বশেষ