শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদটপলন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ, রেল চলাচল বন্ধ

লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ, রেল চলাচল বন্ধ

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পাতাল স্টেশনে একটি টিউব রেলে বিস্ফোরণের ঘটনায় কয়েকজন যাত্রী আহত হয়েছেন। এ ঘটনায় দুটি জেলার মধ্যে রেল চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। স্থানীয় সময় শুক্রবার সকাল ৮টা ২০ মিনিটে পুলিশ ও প্যারামেডিক বিভাগকে ফোন করে লন্ডনের দক্ষিণ-পশ্চিমে ফুলহাম এলাকায় পারসনস গ্রিন স্টেশনে বিস্ফোরণের কথা বলা হয়।

এরপরই লন্ডন মেট্রোপলিটন পুলিশ, ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশ বাহিনীর কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস এবং লন্ডন ফায়ার ব্রিগেডসহ সশস্ত্র কর্মকর্তারাও সেখানে ছিলেন। কিন্তু কেউই বিস্তারিতভাবে বলতে পারেননি যে স্টেশনটিতে আসলে কী হয়েছে। গ্রিন স্টেশনে জড়ো হওয়া যাত্রীরা বলছেন, টিউবটিতে তারা একটি ডিভাইস দেখেছেন এবং একটি বিস্ফোরণের শব্দ শুনেছেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা যায়, একটি শপিংব্যাগের ভেতরে থাকা সাদা একটি বালতিতে বিস্ফোরণ ঘটেছে। তবে এতে টিউব ট্রেনটির তেমন কোনো ক্ষতি হয়েছে কিনা তা বোঝা যাচ্ছে না। জানা গেছে, বালতিতে বিস্ফোরণে কয়েকজন যাত্রীর মুখমণ্ডলে পুড়ে গেছে।

বিস্ফোরণের শব্দ শোনার পর পারসনস গ্রিন স্টেশনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা ভয়ে ট্রেন থেকে নেমে যান। অন্যদিকে ট্রেনের জন্য অপেক্ষারত যাত্রীরা স্টেশন চত্বর ছেড়ে যান। এ সময় যাত্রীদের হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে কয়েকজন আহত হন। লন্ডন পরিবহন বিভাগের একজন মুখপাত্র জানিয়েছেন, বিস্ফোরণের ঘটনায় নিরাপত্তাজনিত কারণে এয়ালর্স কোট এবং উইম্বল্ডনের মধ্যে রেল যোগাযোগ বাতিল করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ