মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনডা. শেখ শফিউল আজম দুস্থ মানবতার কল্যাণে নিরালসভাবে কাজ করে যাচ্ছেন

ডা. শেখ শফিউল আজম দুস্থ মানবতার কল্যাণে নিরালসভাবে কাজ করে যাচ্ছেন

ডা. শেখ শফিউল আজম দুস্থ মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন নিরালসভাবে। ছাত্রজীবন থেকে রাজনীতির হাতে কড়ির মধ্যদিয়ে সমাজের অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছেন তিনি। দুস্থ মানবতার কল্যাণে এই মহতী কাজ আজীবন অব্যাহত থাকবেন বলে মনে করি। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের পক্ষ থেকে ডা. শেখ শফিউল আজমকে দেওয়া সংর্বধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্ত্যবে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান এ কথা বলেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম বাংলাদেশ মেডিকেল এসোশিয়েনের (বিএমএ) কেন্দ্রীয় সহ-সভাপতি এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে সদস্য পূণঃনির্বাচিত হওয়ায় যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের উদ্যেগে এক সংর্বধনার আয়োজন করা হয়।Shafi-vai-pic

যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান ফখরুল ইসলাম চৌধুরী পরাগ এর সভাপতিত্বে চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন রুমে অনুষ্ঠিত হয় এই সংর্বধনা অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান। সংর্বধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট চট্টগ্রাম সিটি ইউনিটের সেক্রেটারী সেক্রেটারি আব্দুল জব্বার।

বক্তব্য রাখেন সিটি ইউনিটের পক্ষে কার্যকরি পর্ষদ সদস্য এইচ এম সালাউদ্দিন, আনোয়ার আজম ও সৈয়দ আদনান হোসাইন, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের প্রাক্তন যুব প্রধান শহিদুল ইসলাম ও সৌমিত্র চৌধুরী, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব উপ-প্রধান জিয়াউল কবির সোহেল ও তন্বী বড়–য়া। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ইউনিটের ইউনিট লেভেল কর্মকর্তা আব্দুর রশিদ, চট্টগ্রাম সিটি ইউনিটের ইউনিট লেবেল কর্মকর্তা নুরুল করিম এবং সিনিয়র যুব সদস্য সৈয়দ শাহরিয়াত হোসেন। এ সময় যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের পক্ষে উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের সাংগঠনিক বিভাগীয় প্রধান ইসমাইল হক চৌধুরী ফয়সাল, প্রশিক্ষন বিভাগীয় প্রধান হারুনুর রশিদ, প্রচার ও প্রকাশনা বিভাগীয় প্রধান পৃথ্বি রাজ বড়–য়া সহ-কার্যকরী পর্ষদের অন্যান্য সদস্যবৃন্দ, স্কুল ও কলেজ ইউনিট সমূহের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক, যুব প্রধানবৃন্দও মুক্তদল সদস্যবৃন্দ। ডা. শেখ শফিউল আজমের সফলতার জন্যতাকে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের পক্ষ থেকে ফুল ও ক্রেষ্ট প্রদানের মাধ্যমের সম্মাননা জানানো হয়।

প্রধান অতিথি আরো বলেন, রেড ক্রিসেন্ট দেশ ও মানুষের কল্যাণে কাজ করে থাকে যা দেশ ও বিশ্বব্যাপী সমাদ্রিত। আন্তর্জাতিক এই সেবা সংস্থার সাথে তরণদের স¤পৃক্ততা তাদের নিজ চারিত্রিক উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করে। ডা. শফিউল আজমের নের্তৃত্বে চট্টগ্রামের রেড ক্রিসেন্ট অনেক শক্তিশালী। তার নের্তৃত্বে দক্ষ ও প্রশিক্ষিত সেচ্ছাসেবক দল গঠনের দেশ ও জাতি কল্যাণে সর্বদা কাজ করবে বলে আমি বিশ্বাস করি। তিনি যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর দুর্যোগ ও দুর্যোগ পরবর্তী কার্যক্রম প্রশংসা করেন।

সংর্বধনার জবাবে ডা. শেখ শফিউল আজম বলেন, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের পক্ষ থেকে আমাকে যে সম্মানিত করা হয়েছে এতে আমি অভিভূত। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম সব সময় ব্যাতিক্রম ধর্মী কাজ করে থাকে। তাদের এই কার্যক্রম সমগ্র বাংলাদেশে খুবই প্রসংশিত। তাদের এই কর্মকান্ডে মানবতার সেবা করতে আমাকে আরো উৎসাহিত করবে। প্রেরণা যোগাবে মানব কল্যাণে কাজ করতে। ডা. শফিউল আজম বলেন, ৫ম বিভাগীয় যুব রেড ক্রিসেন্ট ক্যা¤প ২০১৭, চট্টগ্রাম সফল ভাবে আয়োজনের মাধ্যমে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। তাকে সম্মানিত করায় যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর যুব সদস্যদের ধন্যবাদ জানান এবং যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যেকোন কর্মকান্ডে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

আরও পড়ুন

সর্বশেষ