সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনপ্রেসক্লাবে হামলাকারী উচ্ছৃঙ্খল যুবকদের কারা ইন্ধন দিয়েছে খতিয়ে দেখার দাবি

প্রেসক্লাবে হামলাকারী উচ্ছৃঙ্খল যুবকদের কারা ইন্ধন দিয়েছে খতিয়ে দেখার দাবি

ঐতিহ্যবাহী চট্টগ্রাম প্রেসক্লাবে ঢুকে সাংবাদিকদের ওপর নজিরবিহীন হামলার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা। ০৭ ডিসেম্বর চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশে তারা এ হুঁশিয়ারি দেন। ০৬ ডিসেম্বর সন্ধ্যায় ঐক্যবদ্ধ সনাতন সমাজ নামের একটি সংগঠনের নেতা-কর্মীরা ন্যক্কারজনক এ হামলা চালায়। এ ঘটনায় চারজনকে ঘটনাস্থল থেকে আটক করে পুলিশ। চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

সমাবেশে বক্তব্য দেন চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি শহীদ উল আলম, সিইউজের সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন, এজাজ ইউসুফী, একুশে টিভির আবাসিক প্রধান রফিকুল বাহার, প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি কাজী আবুল মনসুর, সিইউজের সহসভাপতি নিরুপম দাশগুপ্ত, সাধারণ সম্পাদক মো. আলী, হামলার শিকার উজ্জ্বল ধর প্রমুখ।

সাংবাদিক নেতারা বলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের ইতিহাসে এ ধরনের ন্যক্কারজনক ঘটনা আর কখনোই ঘটেনি। প্রেসক্লাব সাংবাদিকদের দ্বিতীয় আবাসস্থল। প্রেসক্লাব সব সময় নির্যাতিতদের পক্ষে কথা বলে। নির্যাতন ও নিপীড়নের শিকার হলে বা যেকোনো দুর্যোগে মানুষ প্রেসক্লাবে ছুটে আসেন। আর সাংবাদিকরা এসব নির্যাতন ও মানুষের দুর্দশার খবর তুলে ধরেন। আর সেই প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বক্ত‍ারা হামলাকারী উচ্ছৃঙ্খল যুবকদের কারা ইন্ধন দিয়েছে তা-ও খতিয়ে দেখার দাবি জানান।

সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক ও প্রেসক্লাবের সাথে কারও বিরোধ নেই। বিশেষ করে সংখ্যালঘুদের প্রতি সাংবাদিকরা সব সময় সংবেদনশীল। এখানে ভুল বোঝাবুঝির কোনো অবকাশ নেই। এই সমাবেশ কোনো সংগঠনের বিরুদ্ধে নয়। ভিডিও ফুটেজ ও ছবি দেখে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনতে হবে। সমাবেশ পরিচালনা করেন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ। এদিকে, সাংবাদিক নেতাদের যৌথ সিদ্ধান্তানুসারে বিকেলে কোতোয়ালি থানায় হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ